Take a fresh look at your lifestyle.

গাজায় আরও ৩৩ জন নিহত

0

কপোতাক্ষ অনলাইন ডেস্ক
ফিলিস্তিনের গাজা উপকূলে আবারও বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনীর তান্ডব অব্যাহত রয়েছে। আজ রবিবার (১৬ মে) আবারও বিমান হামলা চালিয়েছে দখলদার বাহিনী। হামলায় ১৩ শিশুসহ অন্তত ৩৩ জন ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছেন। মাটির সঙ্গে মিশিয়ে দেয়া হয় দুটি আবাসিক ভবন।
গণমাধ্যমের খবরে বলা হয়, রবিবার ভোরে গাজায় হামাস প্রধানের বাড়িতে বোমাবর্ষণ করে ইসরায়েল। গাজায় হামাসের রাজনৈতিক ও সামরিক শাখার প্রধান ইয়াহিয়া আল সিনওয়ারের বাড়ি লক্ষ্য করে বোমা হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। গাজা উপত্যকার আল-ওহেদা শহরকে কেন্দ্র করে ৭০টির বেশি রকেট ছোড়া হয়েছে। এতে আবাসিক ভবন, অবকাঠামো ও সড়ক পুরোপুরি বা কোথাও কোথাও আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্য দিয়ে টানা সপ্তম দিনের মতো সহিংসতা অব্যাহত রইলো।
পাল্টা আক্রমণে হামাস তেল আবিবে রকেট ব্যারেজ নিক্ষেপ করে।
ইসরায়েলি হামলার ও জরুরি সহায়তা দল ধ্বংসস্তুপের মধ্যে থেকে হতাহতদের উদ্ধার অভিযান শুরু করে।
গত ৭ দিন ধরে গাজা উপত্যকায় ১৮১ জনের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে। এর মধ্যে অন্তত ৫২ জন শিশু। আহত হয়েছে হাজারের বেশি মানুষ। পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনী অন্তত ১৩ জনকে হত্যা করেছে। আর গাজা থেকে ছোড়া রকেট হামলায় ২ শিশুসহ মারা গেছে অন্তত ১০ ইসরায়েলি।
আগুন নিয়ে খেলবেন না : হামাস প্রধান
এদিকে রবিবার ইসরায়েলি বাহিনী হামলা চালানোর পর কঠোর হুঁশিয়ারি দিয়েছেন হামাস প্রধান ইসমাইল হানিয়া। তিনি ইসরায়েল প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে হুশিয়ার করে বলেন, ইসরায়েলিরা ভেবেছিল তারা আল-আকসা মসজিদ ধ্বংস করে দিতে পারবে। ভেবেছিল, তারা আমাদের জনগণকে গৃহহীন করতে পারবে। আমি নেতানিয়াহুকে বলছি ‘আগুন নিয়ে খেলবেন না।’
এদিকে, ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যকার চলমান সহিংসতার অবসান ঘটাতে রবিবার উভয়পক্ষের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে জাতিসংঘের সুরক্ষা কাউন্সিলের প্রতিনিধিদের।
ইসরায়েলি মানবাধিকার সংস্থা বি’সলেম অভিযোগ করেছে যে, গাজা উপকূলে ইসরায়েল যুদ্ধাপরাধ করছে। একইসঙ্গে তারা আন্তর্জাতিক সম্প্রদায়কে এর বিরুদ্ধে দ্রুত সময়ের মধ্যে কার্যকর পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছে।

Leave A Reply

Your email address will not be published.