Take a fresh look at your lifestyle.

‘হাসিনা : এ ডটারস টেল’ : স্বদেশ প্রত্যাবর্তন দিবসের ডকুড্রামা

0

কপোতাক্ষ অনলাইন ডেস্ক
আওয়ামী লীগের সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসকে ঘিরে আবারও টিভি পর্দায় ফিরে এলো জনপ্রিয় ডকুড্রামা ‘হাসিনা : এ ডটার’স টেল’। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজের মুখ থেকে তার বিদেশ জীবন, দেশে ফিরে আসার কথা শোনা যায় এই চলচ্চিত্রে। স্বদেশ প্রত্যাবর্তনের কথাও এখানে বর্ণনা করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নয়, বরং এই ডকুড্রমার মূল উপজীব্য বিষয় ছিল জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।
ডকুড্রামাটির পরিচালক পিপলু খান বলেন, ‘একজন শেখ হাসিনার রান্নাঘর থেকে শুরু করে সরকার প্রধানের দায়িত্ব পালন, বেঁচে থাকার সংগ্রামসহ ব্যক্তিগত, পারিবারিক, রাজনৈতিক জীবনের নানা দিক ফুটে উঠেছে ‘ডকুড্রামায়।’ তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার ছোট বোন শেখ রেহানার জীবনের কথাও উঠে এসেছে এতে। এই ডকুড্রামার মধ্য দিয়ে একটি সত্যনিষ্ঠ জীবন প্রবাহকে পর্দায় হাজির করতে চেয়েছি।
প্রধানমন্ত্রীর ব্যক্তিগত জীবন নিয়ে কৌতূহল আছে সবার। তিনি বঙ্গবন্ধু কন্যা। কিন্তু ১৯৭৫ সালের পর কিভাবে তিনি বেঁচে ছিলেন তার ইতিহাস অনেকের কাছেই অজানা। আর সে কারণেই সারা দেশে এই ডকুড্রামা সাড়া জাগিয়েছে। দেশে ও বিদেশে এখনো ডকুড্র্রামার চাহিদা রয়েছে বলে জানান পরিবেশক গাউসুল আজম শাওন।
সারা দেশে সিনেমা হলে এবং টেলিভিশনে দারুণ জনপ্রিয়তা পাওয়া এবং আন্তর্জাতিক বেশকিছু চলচ্চিত্র উৎসবে প্রশংসিত ‘হাসিনা : এ ডটার’স টেল’ ডকুড্রামা বাংলাদেশ টেলিভিশন ও বিটিভি ওয়ার্ল্ডসহ কয়েকটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে আজ সোমবার (১৭ মে) প্রচারিত হবে দুপুর ৩টা ৩০ মিনিটে। সিআরআই এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানিয়েছে।
গতবছরের ১৫ নভেম্বর স্টার সিনেপ্লেক্সে প্রিমিয়ার শো’র মাধ্যমে যাত্রা শুরু ‘হাসিনা : এ ডটার’স টেল’-এর। দর্শকদের জন্য স্টার সিনেপ্লেক্স, ব্লকবাস্টার সিনেমা, মধুমিতা সিনেমা হল এবং সিলভার স্ক্রিনে প্রদর্শনী শুরু হওয়ার পর থেকে পরবর্তী দুই সপ্তাহে বক্স অফিসে সবচাইতে সফল ছিল ডকুড্রামাটি। দর্শক চাহিদার কথা মাথায় রেখে পরবর্তীতে সারা দেশের জেলা ও বিভাগীয় ৩৫টি সিনেমা হলে প্রদর্শন করা হয় ‘হাসিনা : এ ডটার’স টেল’ ডকুড্রামা। সব মিলিয়ে দারুণভাবে ব্যবসা সফল এটি। পরবর্তীতে দর্শক চাহিদার কথা বিবেচনায় এনে ডকুড্রামাটি টেলিভিশন চ্যানেলেও সম্প্রচার করা হয়। সেখানেই দর্শক জনপ্রিয়তা পায় ‘হাসিনা : এ ডটার’স টেল।’
‘হাসিনা : এ ডটার’স টেল’ চলচ্চিত্র প্রযোজনা করেছে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন। প্রযোজক রাদওয়ান মুজিব সিদ্দিক ও নসরুল হামিদ বিপু। পরিচালনা করেছেন অ্যাপল বক্স ফিল্মসের পিপলু খান।

Leave A Reply

Your email address will not be published.