Take a fresh look at your lifestyle.

১০ স্বর্ণের বারসহ যশোরে আসামি আটক

0

নিজস্ব প্রতিবেদক
অভিনব কায়দায় পাচারের উদ্দেশ্যে বেনাপোলে নিয়ে যাওয়ার সময় ১০টি স্বর্ণের বারসহ এক পাচারকারীকে আটক করেছে বিজিবি। সোমবার সকালে যশোর শহরের চাঁচড়া চেকপোস্ট এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক সুমন মিয়া (৩০) যশোরের বেনাপোলের সাদিপুর গ্রামের আব্দুল জব্বার মিয়ার ছেলে। উদ্ধারকৃত স্বর্ণের বারের ওজন ১.১৬৩ কেজি (৯৯.৭১ ভরি)। আনুমানিক মূল্য ৬৭ লাখ টাকা।
৪৯ বিজিবি যশোর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. সেলিম রেজা জানান, দীর্ঘদিন হুন্ডি, মাদক, চেরাচালান ও স্বর্ণ আটকের নিমিত্তে বিজিবি’র বিশেষ পরিকল্পনা অনুযায়ী গোয়েন্দা তৎপরতাসহ অভিযান জোরদার করা হয়েছে। সোমবার সকালে বেনাপোল কোম্পানি সদরের অধীনস্থ আমড়াখালী চেকপোস্টে কর্মরত হাবিলদার মো. নুরুল ইসলামের নেতৃত্বে একটি বিশেষ চোরাচালান বিরোধী তল্লাশি অভিযান পরিচালনা করা হয়।
অভিযানে চাঁচড়া বাসস্ট্যান্ড পুলিশ চেকপোস্টের পাশে যশোর হতে বেনাপোলগামী একটি বাসে যাত্রী হিসেবে বসে থাকা একজন সন্দেহভাজন ব্যক্তির দেহ তল্লাশি করে ভারতে পাচারের উদ্দেশ্যে আনিত এবং অভিনব কায়দায় আসামির প্যান্টের ভিতরে কোমরের মধ্যে বিশেষভাবে লুকায়িত অবস্থায় ১.১৬৩ কেজি স্বর্ণ (১০টি বার) উদ্ধার করা হয়। আটক করা হয় সুমন মিয়াকে।
আটককৃত স্বর্নের বার এবং আসামির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।
উল্লেখ্য, বর্তমান পরিস্থিতি কোভিড-১৯ এর মধ্যেও এই ব্যাটালিয়ন কর্তৃক ২০২০ সালে ৪১.৭২২ কেজি স্বর্ণ, ১৩ জন আসামি এবং ২০২১ সালে ৭.৩০৩ কেজি স্বর্ণ, ৫ জন আসামিসহ সর্বমোট ৪৯.০২৫ কেজি স্বর্ণ এবং ১৮ জন আসামি আটক করতে সক্ষম হয়। বাংলাদেশি টাকায় যার মূল্য ৩২ কোটি ৯০ লক্ষ ৬২ হাজার ৩শ’ ৪০ টাকা।

Leave A Reply

Your email address will not be published.