Take a fresh look at your lifestyle.

বেনাপোলে ট্রাক চালক-সহকারীদের যত নির্দেশনা

0

নিজস্ব প্রতিবেদক
আজ (শনিবার) যশোরের বেনাপোল স্থলবন্দরের সভাকক্ষে সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি প্রতিপালনে করণীয় ও দিকনির্দেশনা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় ভারত থেকে আসা আমদানি পণ্যের ট্রাক স্প্রে করা, ড্রাইভার ও হেলপারদের মাস্ক ব্যবহার ও স্যানিটাইজ নিশ্চিত করা, মালামাল আনলোড না হওয়া পর্যন্ত ট্রাকে অবস্থান করার ওপর গুরুত্বারোপ করা হয়। নিতান্ত প্রয়োজনে ট্রাক থেকে নামলে অবশ্যিকভাবে মাস্ক ব্যবহার করতে হবে। মালামাল আনলোড না হলে ড্রাইভার ও হেলপারদের ভারতে ফেরত যেতে হবে বলে সিদ্ধান্ত নেয়া হয়।
বাংলাদেশ থেকে রফতানি পণ্য নিয়ে যেসব ড্রাইভার ও হেলপার ভারতে যাবেন, তাদের ট্রাক থেকে না নামা এবং ভারতীয়দের সাথে মেলামেশা না করার জন্য পরামর্ধ দেয়া হয়। একইসাথে তাদের নিজ বাড়িতে ফিরে হোম কোয়ারেন্টাইন করার নির্দেশনা দেয়া হয়। বিশেষ করে বাড়ির শিশু ও বয়স্কদের সান্নিধ্যে কোনোভাবেই না যাবার পরামর্শ দেয়া হয়।
স্বাস্থ্যবিধি প্রতিপালনে সরকারি দিকনির্দেশনা মেনে চলার বিষয়টি নিশ্চিত করার জন্য সভা থেকে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে একটি মনিটরিং টিম গঠন করা হয়েছে। টিমের অন্যান্যদের মধ্যে বেনাপোল বন্দর কর্তৃপক্ষ, কাস্টমস হাউজ, স্বাস্থ্য বিভাগ এবং পুলিশের প্রতিনিধি অন্তর্ভুক্ত থাকবেন। প্রয়োজনে এই টিম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে পারবেন।
সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীনের সভাপতিত্বে সভায় সভাপতিত্বে সভায় বেনাপোল বন্দর কর্তৃপক্ষের উপ-পরিচালক মো. মামুন কবীর তরফদার, কাস্টমস হাউজের উপ-কমিশনার অনুপম চাকমা, শার্শা উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. ইউসুফ আলী, বেনাপোল বন্দর থানা ও ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা এবং ট্রাক মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ অংশ নেন।

Leave A Reply

Your email address will not be published.