Take a fresh look at your lifestyle.

`নিবন্ধন করেও টিকা না পাওয়াদের ক্যাম্পেইনে অগ্রাধিকার’

যারা অনেকদিন আগে নিবন্ধন করেছেন কিন্তু টিকা পাননি বা টিকার অপেক্ষায় আছেন, তাদের অবশ্যই আমরা অগ্রাধিকার দেব

0

বার্তাকক্ষ প্রতিবেদন: আগামী ২৮ সেপ্টেম্বর থেকে সারা দেশে আবারও টিকা ক্যাম্পেইন শুরু হচ্ছে। নিবন্ধন করেও যারা টিকা পাননি ক্যাম্পেইনে তাদের অগ্রাধিকার দেওয়া হবে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানিয়েছেন। রোববার (২৬ সেপ্টেম্বর) দুপুরে দেশের করোনা পরিস্থিতি ও টিকা কার্যক্রম নিয়ে আয়োজিত এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এসব তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, যারা অনেকদিন আগে নিবন্ধন করেছেন কিন্তু টিকা পাননি বা টিকার অপেক্ষায় আছেন, তাদের অবশ্যই আমরা অগ্রাধিকার দেব। আপনারা জানেন, প্রথমদিকে নিবন্ধন একবারে অনেক হয়ে গিয়েছিল। যে কারণে আমাদের একটি জট তৈরি হয়েছিল। কোনো কোনো দিন ২০ থেকে ২৫ লাখ লোকের নিবন্ধন হয়েছিল। এখন আমাদের হাতে পর্যাপ্ত টিকা আছে, এখন আর জট থাকবে না।
মন্ত্রী বলেন, দেশে টিকা উৎপাদনের বিষয়টি চলমান আছে। বেসরকারি প্রতিষ্ঠান ইনসেপ্টা ফার্মা এ নিয়ে চীনের সঙ্গে কাজ করছে। আমি যতটুকু জানি, তাদের কাজকর্ম চলমান। তারা যেভাবে প্রতিশ্রুতি দিয়েছে, আশা করি তারা সেভাবেই প্রতিশ্রুতি বাস্তবায়ন করবে। আমাদের টিকার কোনো ঘাটতি হবে না। ডিসেম্বরের মধ্যে নিজেদের কেনা এবং কোভ্যাক্স সহায়তা মিলে যথেষ্ট পরিমাণ টিকা পাব।

Leave A Reply

Your email address will not be published.