Take a fresh look at your lifestyle.

মাদকের ছোবলে তছনছ : এখন স্বাভাবিক জীবনে ওরা

‘মাদক সেবনের কারণে স্ত্রীর সাথে বিচ্ছেদ হয়েছিল। এখন ভালো হয়ে যাওয়ায় সেই নারীই আবার স্ত্রী হিসেবে তার ঘরে ফিরে এসেছেন।

0

প্রতিবেদক: মাদকের ছোবলে তছনছ হয়ে গিয়েছিল যশোর শহরের রবীন্দ্রনাথ সড়কের রাজুর সংসার। প্রায় ২৫ বছর ধরে নেশায় আসক্ত হয়ে সব স্বপ্নের মৃত্যু ঘটিয়েছিলেন তিনি। দীর্ঘ এ সময়ে স্ত্রী ও সন্তানদের কাছ থেকে শুধু দূরেই ছিলেন না; ঈদ আনন্দও উপভোগ করতে পারেননি। এখন তিনি সুস্থ জীবনে ফিরেছেন। মাদককে না বলেন। শুধু তিনিই নন; ২২ বছর আগে মাদককে আসক্ত সাতক্ষীরার মিজানুর রহমানও এখন মাদক ছেড়ে সুস্থ জীবনের জয়গান গাইছেন। বলছেন, ‘মাদক সেবনের কারণে স্ত্রীর সাথে বিচ্ছেদ হয়েছিল। এখন ভালো হয়ে যাওয়ায় সেই নারীই আবার স্ত্রী হিসেবে তার ঘরে ফিরে এসেছেন। স্ত্রী ও সন্তান নিয়ে ভালো আছি। রাজু, মিজানুর’র মতো যশোরের খায়রুল, রুবেলসহ অনেকে তাদের স্বপ্নের পৃথিবী সাজিয়েছেন নতুন করে।
বৃহস্পতিবার দুপুরে যশোরের আহ্ছানিয়া মিশনের মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রে (আমিক) ‘রিকভারী মিলনমেলা’য় সেই গল্পই শোনালেন মাদক রিকভারিরা। তারা ঘৃণা করছেন মাদককে। শুধু ঘৃণাই নয়; মাদকের বিরুদ্ধে তারাই এখন সোচ্চার। জাতীয় রিকভারী মাস সেপ্টেম্বর উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে মাদকের বিরুদ্ধে তারা একসাথে লড়ার প্রত্যয় ব্যক্ত করেছেন।
যশোরের আহ্ছানিয়া মিশনের মাদকাসক্ত নিরাময় কেন্দ্রের ম্যানেজার আমিরুজ্জামান বলেন, মাদক রিকভারীরা মাদকের বিরুদ্ধে অবস্থান নিলে একটা বড় সাড়া পড়ে। এজন্য সেন্টারের চিকিৎসাধীনদের উপস্থিতিতে রিকভারী মাস সেপ্টেম্বর উদযাপন উপলক্ষে মিলনমেলার আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর যশোরের প্রসিকিউটর রাসেল আহমেদ, সাংবাদিক প্রণব দাস ও তবিবর রহমান। আমিক যশোর সেন্টার ম্যানেজার আমিরুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন কেন্দ্রের ডা. মারুফুজ্জামান মারুফ। অনুষ্ঠান পরিচালনা করেন আমিক’র কাউন্সিলর মাসুদ রানা।

Leave A Reply

Your email address will not be published.