Take a fresh look at your lifestyle.

গ্রামীণ সড়ক নিরাপদ রাখতে রক্ষণাবেক্ষণের বিকল্প নেই: প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য

মনিরামপুরে গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাস (অক্টোবর) পালন উদ্বোধনী অনুষ্ঠান

0

প্রতিবেদক: স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিইডি) মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, গ্রামীণ সড়ক নেটওয়ার্কে বছরব্যাপী সকল ধরনের যানবাহন চলাচল নিরাপদ রাখতে রক্ষণাবেক্ষণের বিকল্প নেই।

শুক্রবার সকালে যশোর মনিরামপুরের রোহিতায় গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাস (অক্টোবর) পালন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  এসব কথা বলেন।
এলজিইডির যশোরের নির্বাহী প্রকৌশলী একেএম আনিছুজ্জামানেরর সভাপতিত্বে উদ্ধোধনী অনুষ্ঠানে প্রতিমিন্ত্রী বলেন, আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর পিতার স্বপ্নের সোনার বাংলা গঠনে নিরলস কাজ করে যাচ্ছেন। আর সেই স্বপ্ন পূরণে এলজিইডি সর্বদায় অগ্রণী ভূমিকা পালন করছে। উন্নয়নের লক্ষ্য অর্জনে পরিবহন তথা সড়ক ও সেতু ব্যবস্থার কোন বিকল্প নেই।
তিনি আরও বলেন, যশাের জেলার উন্নয়নে এলজিইডি বর্তমানে চার হাজার তিনশ তিপান্ন কিলোমিটার পাকা সড়ক নির্মাণ করেছে ।যার সুফল বর্তমানে দৃশ্যমান। জেলার মানুষ বর্তমানে সহজে এক স্থান থেকে অন্য স্থানে যাতায়াত ও পণ্য পরিবহন করতে পারছেন যা তাদের জীবিকা, কর্মসংস্থান এবং জীবন যাত্রার মানকে আরও উন্নতর করেছে। শুধু নির্মাণ নয়, সড়ক যোগাযোগ সার্বক্ষনিকভাবে সচল রাখতে সড়ক রক্ষণাবেক্ষণ ও এলজিইডির একটি নিয়মিত কার্যক্রম।
বক্তব্য শেষে প্রতিমন্ত্রী এলজিইডি যশােরের আওতাধীন জেলার সকল উপজেলার সড়ক ও ইউনিয়ন সড়ক পেভমেন্ট, মোবাইল মেইন্টেনেন্স টিম দ্বারা নিয়মিতভাবে রক্ষণাবেক্ষণ করার লক্ষে জেলার ২৫০ কিলোমিটার পাকা সড়কের মােবাইল মেইন্টেন্সের উদ্বোধন ঘোষণা করেন।

অনুষ্ঠানে আরো উপস্হিত ছিলেন এলজিইডির সিনিয়র সহকারী প্রকৌশলী শিব শঙ্কর সাহা, রোহিতা ইউনিয়নের আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল কাদের বিশ্বাস প্রমুখ।অনুষ্টানে আরো উপস্হিত ছিলেন এলজিইডির সিনিয়র সহকারী প্রকৌশলী শিব শঙ্কর সাহা, রোহিতা ইউনিয়নের আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল কাদের বিশ্বাস প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.