Take a fresh look at your lifestyle.

পুনশ্চর ‘শরতে শিশু কিশোর উৎসব’ : সরগরম মঞ্চ

0

প্রতিবেদক: শরৎ উৎসবে মঞ্চ মাতালো পুনশ্চ’র শিশু কিশোর শিল্পীরা। করোনা মহামারির স্থবিরতা কাটিয়ে দীর্ঘদিন পর সরগরম হয়ে ওঠে মিলনায়তন। শুক্রবার সন্ধ্যায় যশোর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে একক ও বৃন্দ আবৃত্তি, নৃত্য এবং গানের পাশাপাশি নাটক মঞ্চস্থ হয়। শিশুদের আবৃত্তির মধ্যদিয়ে উৎসবের সূচনা হয়। একে একে নৃত্যের ছন্দ আর আবৃত্তির কথামালা ও গীতি নৃত্যানুষ্ঠানে মুখরিত ছিল।

ধারা, শর্মি, প্রিয়ন্তি, মৌমিতা, অর্পনা, পাপড়ি, অন্তরা মনিষা, অহনাসহ অন্যদের একক ও দ্বৈত গান মুগ্ধ করেছে স্রোতাদের। আয়োজনের বড় চমক ছিল ছোটদের বিশেষ বার্তার নাটক। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের হাস্যকৌতুক অন্ত্যেষ্টি-সৎকার অবলম্বনে ‘বাবার সৎকার’ নাটকের নাট্যরূপ ও পরিচালনা করেন স্বপ্না দেবনাথ। সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রতি আসক্তি দিন দিন মানুষকে কোথায় নিয়ে যাচ্ছে হাস রসের মাধ্যমে নাটকে সে বিষয়টি উপস্থাপন করা হয়।
নাটক মঞ্চস্থ হওয়ার আগে পুনশ্চের উদ্যোগে জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের নবনির্বাচিত নেতৃবৃন্দকে ফুল দিয়ে সংবর্ধিত করা হয়। প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান। সভাপতিত্ব করেন পুনশ্চ’র সহসভাপতি মকসিমুল বারী অপু।

Leave A Reply

Your email address will not be published.