Take a fresh look at your lifestyle.

বিশ্বকাপের আগে মাশরাফির টিপস নিলেন তাসকিন

0

সংবাদ কক্ষ: ভারতে অনুষ্ঠিত সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে গিয়ে বোলিং অ্যাকশনের কারণে বাদ পড়েন তাসকিন আহমেদ। অ্যাকশন শুধরিয়ে পেশাদার ক্রিকেটে ফিরে চোটাক্রান্ত হয়ে বেশ কিছু দিন মাঠের বাইরে চলে যেতে হয় দেশের সবচেয়ে দ্রুতগতির এ পেসারকে।
চোট থেকে ফিরে সেরা ছন্দে না থাকায় গত টি-টোয়েন্টি বিশ্বকাপে দলে সুযোগ না পেয়ে কান্নায় ভেঙে পড়েন জাতীয় দলের তারকা পেসার তাসকিন। এবার দলে জায়গা পেয়েছেন তিনি। চলতি মাসে আরব আমিরাতে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অংশ নিতে যাওয়ার আগে দেশের সফল অধিনায়ক ও সফল পেসার মাশরাফি বিন মুর্তজার কাছ থেকে গুরুত্বপূর্ণ বেশ কিছু টিপস নিলেন তাসকিন।
বৃহস্পতিবার মিরপুর শেরবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মাশরাফির সঙ্গে প্রায় তিন ঘণ্টা ধরে স্লোয়ারের বিভিন্ন গ্রিপ নিয়ে কাজ করেন তাসকিন। সেই সময়ে মাঠে থাকা জাতীয় দলের অনিয়মিত পেসার সৌম্য সরকারও সুযোগ কাজে লাগান। তিনিও শিখে নেন স্লোয়ারের দুয়েকটা গ্রিপ।
এদিন তাসকিন বলেন, আমার বলগুলো সাধারণত সোজা যায়, কম ঘুরে।আমি স্লোয়ারের দিক থেকে একটু পিছিয়ে। স্লোয়ারে উন্নতি করতে চাই। তাই মাশরাফি ভাইকে বলছিলাম একদিন সময় দেওয়ার জন্য। উনি এসে কিছু গ্রিপ দেখিয়েছেন। আশা করছি এইগুলো প্রয়োগ করলে ফল পাব।
জাতীয় দলের হয়ে ৪২টি ওয়ানডে, ২৪টি টি-টোয়েন্টি আর ৮টি টেস্টে অংশ নিয়ে ৯০ উইকেট শিকার করা এ তারকা পেসার আরও বলেন, মাশরাফি ভাই দুই-তিনটা গ্রিপ দেখিয়ে বলেছেন, একসঙ্গে এত কিছু নিয়ে তো কাজ করা যাবে না। যেহেতু সামনেই অনেক খেলা। আপাতত কাটার ট্রাই করতে বলেছেন। এটা আয়ত্তে এলে আরেকটি ট্রাই করতে বলেছেন। আমার বলে যে পেস (গতি), বাউন্স আছে তার সঙ্গে এটা যোগ হলে আরেকটা বিকল্প হাতে থাকবে।
-ডিকে/পিসি

 

Leave A Reply

Your email address will not be published.