Take a fresh look at your lifestyle.

সড়ক সংস্কার কাজ উদ্বোধন করলেন সেই রিকসা চালকের স্ত্রী

মণিরামপুরের জলকর রোহিতায়

0

প্রতিবেদক: যশোরের মণিরামপুরের জলকর রোহিতায় দুই লাখ টাকা ব্যয়ে সংস্কার হওয়া ৫০০ ফুটের একটি ইটের রাস্তা উদ্বোধন করেছেন স্বপ্না খাতুন নামে এক রিকসা চালকের স্ত্রী। (১ অক্টোবর) শুক্রবার বিকেলে উপজেলা চেয়ারম্যান নাজমা খানমের উপস্থিতিতে ফিতা কেটে তিনি রাস্তা উদ্বোধন করেন। উপজেলা চেয়ারম্যান উপস্থিত থেকে নিজে রাস্তা উদ্বোধন না করে ভুক্তভোগী রিকসা চালকের দিয়ে রাস্তা উদ্বোধন করায় প্রশংসায় ভাসছেন।
গত ৯ আগস্ট কর্দমাক্ত রাস্তায় এক নারীর রিকশা ঠেলার একটি ছবি ফেসবুকে ভাইরাল হয়। বিষয়টি নিয়ে গণমাধ্যমে খবর প্রকাশিত হয়। ছবিতে দেখা যায়, কাদার মধ্য দিয়ে রিকশা টেনে নিচ্ছেন একজন পুরুষ। পেছন থেকে ঠেলছেন এক নারী। সেই নারী এই স্বপ্না খাতুন; শুক্রবার যিনি ফিতা কেটে রাস্তা উদ্বোধন করেছেন। তিনি রিকশাচালক রবিউল ইসলামের স্ত্রী। জলকর রোহিতা দক্ষিণপাড়ায় পাকা সড়কের পাশে একটি কাদার রাস্তা ছিল। বর্ষায় রাস্তাটিতে হাঁটুকাদা হতো। ওই রাস্তার ধারে ২০-৩০টি বাড়ি রয়েছে। বাসিন্দাদের অধিকাংশই রিকসা বা ভ্যানচালক। কাদায় ভ্যান-রিকসা নিয়ে যাতায়াতে তাদের চরম ভোগান্তিতে পড়তে হতো।
ওই কাদা মাড়িয়ে নিয়মিত রিকসা আনা-নেওয়া করতে হত রবিউল ইসলামকে। তিনি হার্টের রোগী হওয়ায় কাদায় রিকশা টানতে কষ্ট হতো। তখন স্বপ্না বেগম রিকশা ঠেলে স্বামীকে সাহায্য করতেন।
নারীর রিকশা ঠেলার ছবি দেখে মণিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমা খানম রাস্তাটি পরিদর্শনে যান। তখন তিনি রাস্তাটি সলিং করার উদ্যোগ নেন। শুক্রবার নিজে উপস্থিত থেকে সেই রিকশা চালকের স্ত্রীকে দিয়ে ফিতা কাটিয়ে রাস্তাটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করান নাজমা খানম। এ সময় উপস্থিতি ছিলেন রোহিতা ইউপি চেয়ারম্যান আবু আনছার সরদার, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হাসেম আলী, আলতাফ হোসেন, রোহিতা চার নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শেখ রাশেদ আলী, ইউপি সদস্য মহিতুল হোসেন, মাস্টার দেবাশীষ বিশ্বাস প্রমুখ।
এই বিষয়ে উপজেলা চেয়ারম্যান নাজমা খানম বলেন, ছবিটি ফেসবুকে ভাইরাল হওয়ায় তাদের রাস্তা সলিং করে দিয়েছি তা কিন্তু না। আমার কাছে কেউ কোন সমস্যা নিয়ে আসলে সেটা দ্রুত সমাধান করার টেষ্টা করে যাচ্ছি। শেখ হাসিনার উন্নয়নের জোয়ারে আমার উপজেলার কোন এলাকা উন্নয়ন বঞ্চিত হবে না।
-ডিকে/পিসি

Leave A Reply

Your email address will not be published.