Take a fresh look at your lifestyle.

যশোরে এলজিইডি ঠিকাদারদের ১৫ দিনের আল্টিমেটাম

0

প্রতিবেদক: স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি) যশোর অঞ্চলের অবকাঠামো উন্নয়ন প্রকল্পের পাওনা ৫০ কোটি টাকার দাবিত বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে যশোরের ঠিকাদার সমিতির নেতৃবৃন্দ। (৫ অক্টোবর) মঙ্গলবার দুপুরে এলজিইডি যশোর কার্যালয়ের সামনে মানববন্ধন করে তারা। এ সময় ১৫ দিনের মধ্যে পাওনা টাকা পরিশোধ না করলে যশোরের সকল ঠিকাদার তাদের কার্যক্রম বন্ধ করে দেওয়ার হুশিয়ারি দেন। ঘন্টাব্যাপি এ মানববন্ধনে শতাধিক ঠিকাদার অংশ নেন।
মানববন্ধনে এলজিইডি যশোর অঞ্চলের অবকাঠামো উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালকের লাগামহীন অনিয়মের অভিযোগ তুলে ধরে বক্তারা বলেন, যশোরে সকল অবকাঠামো উন্নয়নের কার্পেটিং কাজ সমাপ্ত হয়েছে। কিন্তু বিগত দুই বছরে প্রকল্পের বিপরীতে শতকরা ১০ থেকে ২০ ভাগের বেশি বরাদ্দ পাননি তারা। অর্থমন্ত্রাণালয় থেকে বরাদ্দ টাকা প্রকল্প পরিচালক সঠিকভাবে বন্টন না করে অধিক অর্থের বিনিময়ে অসম বন্ঠন করেছেন। ফলে পার্শ্ববর্তী জেলা নড়াইল ও মাগুরা জেলার ঠিকাদাররা তাদের টাকা বুঝে পেলেও যশোরের ঠিকাদারদের ৫০ কোটি টাকা এখনো পাননি। ফলে তাদের কাজ চলছে মন্থর গতিতে।
মানববন্ধন শেষে এলজিইডি যশোরের নির্বাহী প্রকৌশলী একেএম আনিছুজ্জামানের কাছে স্মারকলিপি প্রদান করেন নেতৃবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন যশোর জেলা ঠিকাদার সমিতির সভাপতি রেজাউল হক, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, সদস্য আব্দুর রাজ্জাক, বিশ্বজিৎ ঘোষ, বাদল হোসেন প্রমুখ।
এ প্রসঙ্গে এলজিইডি যশোরের নির্বাহী প্রকৌশলী একেএম আনিছুজ্জামান সাংবাদিকদের বলেন, করোনা ভাইরাসের কারণে স্থানীয় সরকার মন্ত্রাণালয়ের বরাদ্দ কিছু স্বাস্থ্য মন্ত্রাণালয়ে বরাদ্দ দেয়া হয়। এই কারণে এলজিইডি বিভাগে অর্থ সংকট দেখা দিয়েছে। দ্রুত এই সমস্যার সমাধান হবে বলে আশাবাদী।

Leave A Reply

Your email address will not be published.