Take a fresh look at your lifestyle.

বৃদ্ধ দম্পতির দায়িত্ব নিলেন চুয়াডাঙ্গার এসপি জাহিদুল

0

প্রতিবেদক: আলমডাঙ্গার অনাহারি আফু মোল্লা দম্পতির দায়িত্ব নিয়েছেন চুয়াডাঙ্গা পুলিশ সুপার জাহিদুল ইসলাম। গণমাধ্যমে খবর প্রকাশের পর বৃদ্ধ আফু মোল্লার বাড়িতে গিয়ে প্রয়োজনীয় খাবার, টাকা ও ওষুধপথ্য পৌঁছে দিয়েছেন তিনি। একই সঙ্গে কৌশলে জমিজমা লিখে নেওয়া ছেলেদের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণের জন্য থানাকে নির্দেশ দিয়েছেন। পুলিশ সুপারের হস্তক্ষেপের ফলে দুই বেলা দুই মুঠো খাওয়ার গ্যারান্টি পাওয়ায় খুশি হয়েছেন আফু মোল্লা দম্পতি।
জানা গেছে, আলমডাঙ্গা উপজেলার জেহালা ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামের মৃত হুজুর আলী মোল্লার ছেলে আফাজ উদ্দিন ওরফে আফু মোল্লার বয়স ১০০ বছরের বেশি। তার প্রথম স্ত্রী দুই সন্তান রেখে মারা গেলে দ্বিতীয় বিয়ে করেন তিনি। দ্বিতীয় স্ত্রীর গর্ভে আসে ৭ সন্তান। এর মধ্যে তিন ছেলে।

সম্প্রতি এই তিন ছেলে আফু মোল্লার প্রায় ৩০ বিঘা জমি কৌশলে নিজেদের স্ত্রী ও তাদের নিজের নামে লিখে নিয়েছেন। এরপর থেকেই আর তারা বৃদ্ধ পিতা-মাতার খোঁজখবর রাখেন না। আফু মোল্লা কোনোমতে চলাচল করলেও স্ত্রী রেশপতি বেগমের ঠিকানা একমাত্র বিছানা।

প্যারালাইজড হওয়ায় তার বাম দিকটা অকেজো হয়ে পড়েছে। আফু মোল্লার ৯ সন্তান থাকলেও তাদের দিন কাটে অর্ধাহারে-অনাহারে। প্রতিবেশীরা দুই-এক বেলা খাবার দিলেও বৃদ্ধ-বৃদ্ধার ওষুধপাতি ও কাপড়চোপড়ের কোনো ব্যবস্থা হয় না।

এ সংক্রান্ত একটি খবর গত ১ অক্টোবর গণমাধ্যমে প্রকাশ পায়। খবরটি দেখে খবরের সত্যতা নিশ্চিত হতে দুই দিন আগেই আফু মোল্লার বাড়িতে পুলিশ পাঠানো হয়। বিষয়টি নিশ্চিত হওয়ার পর মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে চুয়াডাঙ্গা পুলিশ সুপার জাহিদুল ইসলাম নিজে উপস্থিত হন আফু মোল্লার বাড়িতে।
এ সময় কৃষ্ণপুর গ্রামের অসহায় আফু-রেশপতি দম্পতি আবেগে কান্নায় ভেঙে পড়েন। পুলিশ সুপার তাদের পিতা-মাতার মর্যাদায় জীবনযাপনের দায়িত্ব গ্রহণ করে নতুন পোশাক, নিত্যপ্রয়োজনীয় দ্রব্য, চিকিৎসার ওষুধসহ নগদ অর্থ প্রদান করেন। সেখানে আফু-রেশপতি দম্পতির সঙ্গে পুলিশ সুপার আবেগঘন কিছু সময় কাটান এবং তিনি গ্রামবাসীর উদ্দেশে বলেন, আমাদের প্রত্যেকের উচিত পিতা-মাতাকে সর্বোচ্চ সম্মান দিয়ে খেদমত করা। পুলিশ সুপার অভিযুক্ত ছেলেদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আলমডাঙ্গা থানাকে নির্দেশ দেন।
এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আনিসুজ্জামান, আলমডাঙ্গা থানার ওসি সাইফুল ইসলাম, জেহালা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাসানউজ্জামান হান্নান, সাধারণ সম্পাদক আবদুল হান্নান, ইউপি মেম্বার ওহিদ আলীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

Leave A Reply

Your email address will not be published.