Take a fresh look at your lifestyle.

চারদিন পর বাংলাদেশ-ভারত আমদানি-রফতানি শুরু

0

প্রতিনিধি, বেনাপোল

চারদিন বন্ধ থাকার পর আজ (শনিবার) সকাল থেকে পুনরায় বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে বাংলাদেশ-ভারতের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য শুরু হয়েছে। এর ফলে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে দুই বন্দর এলাকায়।

শারদীয় দুর্গাপুজা উপলক্ষে ১২ অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত ভারতে সরকারি ছুটি থাকায় চারদিন আমদানি-রফতানি বন্ধ রাখেন ভারতীয় ব্যবসায়ীরা। তবে এ চারদিন বেনাপোল কাস্টম হাউজ ও বন্দরে পণ্য খালাস এবং বাংলাদেশ-ভারতের মধ্যে পাসপোর্টযাত্রী চলাচল স্বাভাবিক ছিল ।
ভারতের পেট্রাপোল স্টাফ অ্যাসোসিয়েনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী জানান, দুর্গাপুজা উপলক্ষে ১২ অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত দুদেশের মধ্যে বাণিজ্য বন্ধ ছিল। পূজা শেষে (শনিবার) সকাল থেকে বেনাপোল-পেট্রপোল বন্দর দিয়ে পুনরায় আমদানি-রফতানি বাণিজ্য চালু হয়েছে।
বেনাপোল বন্দরের উপ-পরিচালক মামুন তরফদার জানান, ভারতে সরকারি ছুটি থাকার কারণে সেদেশের ব্যবসায়ীরা ১২ অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত আমদানি-রফতানি সংক্রান্ত কোনো কাজ করেনি। এ কারণে বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে চারদিন আমদানি-রফতানি বন্ধ ছিল। আজ (শনিবার) আগের নিয়মে দুদেশের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য চালু হয়েছে। সকাল থেকে দুপুর একটা পর্যন্ত ৮৫ ট্রাক ভারতীয় আমদানি পণ্যবাহী ট্রাক বেনাপোল বন্দরে প্রবেশ করেছে এবং ৩৫ ট্রাক রফতানি পণ্যবাহী ট্রাক ভারতের পেট্রাপোল বন্দর প্রবেশ করেছে।

Leave A Reply

Your email address will not be published.