Take a fresh look at your lifestyle.

ফেসবুকে সাম্প্রদায়িক উস্কানি: পদ হারালেন ছাত্রলীগ নেতা

0

প্রতিবেদক: কুমিল্লার ঘটনায় ফেসবুকে উস্কানিমূলক পোস্ট দেয়ায় যশোরের ঝিকরগাছার এক ছাত্রলীগনেতা মেরাজ হোসেন মিঠুকে পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। (১৭ অক্টোবর) রোববার জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন কবির পিয়াস ও সাধারণ সম্পাদক তানজীব নওশাদ পল্লবের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। মেরাজ হোসেন মিঠু ঝিকরগাছার গদখালী ইউনিয়ন ছাত্রলীগের সহসভাপতির দায়িত্বে ছিলেন।
মেরাজ হোসেন মিঠু তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে শুক্রবার সাম্প্রদায়িক উস্কানিমূলক কথাবার্তা পোস্ট দেন। এরপর পদ হারিয়ে শনিবার ফেসবুকে আরেকটি স্ট্যাটাসে ক্ষমা চান তিনি। না বুঝে পোস্টটি দিয়েছিলেন দাবি করে মিঠু লিখেছেন, ‘এমন ভুল আর কখনও হবে না। হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিষ্টান আমরা সকলে ভাই।’
এই বিষয়ে জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন কবির পিয়াস বলেন, মিঠু তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে উস্কানিমূলক কথাবার্তা পোস্ট দিয়েছেন। যা ছাত্রলীগের দলীয় শৃঙ্খলা পরিপন্থি। এ কারণে ইউনিয়ন ছাত্রলীগ থেকে তাকে আপাতত অব্যহতি দেওয়া হয়েছে। ছাত্রলীগ একটি অসাম্প্রদায়িক চেতনার সংগঠন। সেখানে সাম্প্রদায়িক ভাবধারার কারও অবস্থান নেই। এমন ভাবধারার নেতার ছাত্রলীগে থাকার সুযোগও নেই।

এদিকে, ৭২ এর সংবিধান ফিরিয়ে আনা ও ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র পুন:প্রতিষ্ঠার ঘোষণা দেওয়ায় তথ্য প্রতিমন্ত্রী ড. মুরাদ হাসানকে নিয়ে কেশবপুর উপজেলা ছাত্রলীগ সভাপতি কাজী মানিক, শার্শা উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি জিল্লুর রহমান রাজ, বাঘারপাড়া উপজেলার বাসুয়াড়ি ইউনিয়ন ছাত্রলীগের সহ সভাপতি এম এম টিপু সুলতানও দলীয় আদর্শ ও সংগঠন বিরোধী পোস্ট দিয়েছেন। ছাত্রলীগের দায়িত্বশীল পদে থেকে সরকার দলীয় নেতাকর্মীদের নিয়ে আপত্তিকর পোস্ট দেওয়ায় ফেজবুকে সমালোচনার ঝড় বইছে।

Leave A Reply

Your email address will not be published.