Take a fresh look at your lifestyle.

সুলতানপুরকে ‘কমলার গ্রামে’ রূপান্তরের উদ্যোগ

0

প্রতিবেদক: যশোর সদর উপজেলার সুলতানপুর গ্রামকে ‘কমলার গ্রামে’ রূপান্তরের উদ্যোগ নিয়েছে কৃষক ভুবন নামের একটি সংগঠন। এ উপলক্ষে শুক্রবার ওই গ্রামের আড়াইশ’ পরিবারকে একটি করে দার্জিলিং জাতের কমলালেবুর গাছ প্রদান করা হয়।
কৃষক ভুবনের প্রতিষ্ঠাতা কৃষিবিদ ইবাদ আলী জানান, গ্রামের প্রত্যেক বাড়িতে কমলা চাষের উদ্যোগ নেয়া হয়েছে। এর প্রথম পর্যায়ে প্রত্যেক বাড়িতে একটি করে কমলা চারা প্রদান করা হয়েছে। একইসাথে পরিবারগুলো প্রতিশ্রুতি দিয়েছে, তারাও একাধিক কমলা চারা রোপন করবে। ফলে গোটা গ্রাম কমলায় ভরে উঠবে। কৃষিবিদ ইবাদ আলী আরও উল্লেখ করেন, গত বছর একইভাবে তিনি সদর উপজেলার বলরামপুর গ্রামকে ‘মাল্টার গ্রাম’, ভায়না গ্রামকে ‘কৎবেল’র গ্রাম’, মাগুরার দড়িষোলই গ্রামকে ‘ভিটামিন সি গ্রাম’ এবং ঝিনাইদহের সাগান্না গ্রামকে ‘ফল গ্রামে’ রূপান্তরের উদ্যোগ নিয়েছেন।
শুক্রবার সুলতানপুর গ্রামে কমলার চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, প্রবীণ সাংবাদিক মুক্তিযোদ্ধা রুকুনউদ্দৌলাহ্। প্রবীণ গ্রামবাসী এয়াকুব্বর মোল্লা’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কৃষিবন্টন’র সভাপতি শিক্ষাবিদ ড. সবুজ শামীম আহসান, সমাজের কথা’র বার্তা সম্পাদক মিলন রহমান ও বিশিষ্ট ব্যবসায়ী খলিলুর রহমান। গ্রামবাসীর পক্ষে বক্তব্য দেন আমীর হোসেন।

Leave A Reply

Your email address will not be published.