Take a fresh look at your lifestyle.

কাভার্ড ভ্যান নামার সময়ই ফেরী কাত হয়ে পড়ে!

0

প্রতিবেদক:
মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে রো রো ফেরী আমানত শাহ থেকে যে কাভার্ড ভ্যানটি নামার সময় কাত হয়ে পড়ে, সে ভ্যানটির মালিক যশোর শহরের রেলরোডের ব্যবসায়ী মো. আফজাল হোসেন। তিনি বলেন, স্থলবন্দর বেনাপোল থেকে মুরগির পোল্টি ফিড নিয়ে মঙ্গলবার রাত ১০টার দিকে তার মালিকানার কাভার্ড ভ্যান (ঢাকা মেট্রো ট-১৬-২৪৮৮) ঢাকার উদ্দেশ্যে রওনা হয়। সকালে তিনি খবর পান ফেরী দুর্ঘটনার সময় এ ভ্যানটি ফেরী থেকে নামছিল। তার আগে আরও দুটি কাভার্ড ভ্যান ফেরী থেকে নেমে যায়। তৃতীয় এই ভ্যানটি নামার সময়ই ফেরীটি কাত হয়ে গেলে কাভার্ড ভ্যানটি পদ্মার গর্ভে তলিয়ে যায়। এ সময় চালক নড়াইলের তুলারামপুরের আব্দুল করিম (১৮) এবং তার সহকারী লাফ দিয়ে জীবন বাঁচান। চালক কান্নাজড়িত আতঙ্কিত কন্ঠে বিষয়টি তাকে জানিয়েছেন বলে আফজাল হোসেন জানান। চালককে উদ্ধৃত করে তিনি আরও জানান, চালক তাকে জানিয়েছেন, মাঝ নদীতেই ফেরীতে পানি উঠতে শুরু করে। এ অবস্থাতেই ফেরীটি পাটুরিয়া ঘাট পর্যন্ত পৌঁছাতে সক্ষম হয়।
এদিকে, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) পরিচালক (বাণিজ্য) এস এম আশিকুজ্জামান জানিয়েছেন, মানিকগঞ্জের পাটুরিয়ায় শাহ আমানত নামের একটি রো রো ফেরি কাত হয়ে আংশিক ডুবে গেছে। আজ বুধবার সকাল পৌনে ১০টার দিকে পাটুরিয়ার ৫ নম্বর ঘাটে এ দুর্ঘটনা ঘটে। ফেরিটিতে ১৭টি পণ্যবাহী ট্রাক ছিল।
বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক মো. জামাল হোসেন বলেন, আজ সকাল ৯টার দিকে দৌলতদিয়ার ৫ নম্বর ঘাট থেকে ১৭টি ট্রাক নিয়ে রো রো ফেরি আমানত শাহ মানিকগঞ্জের পাটুরিয়ার উদ্দেশে ছেড়ে যায়। ফেরিটি সকাল পৌনে ১০টার দিকে পাটুরিয়ার ৫ নম্বর ঘাটে কাত হয়ে আংশিক ডুবে যায়।

Leave A Reply

Your email address will not be published.