Take a fresh look at your lifestyle.

প্রশিক্ষণ পাবে যশোরসহ পাঁচ জেলার তিন হাজার নারী উদ্যোক্তা

0

প্রতিবেদক:
উইং প্রকল্পের আওতায় যশোরসহ পাঁচ জেলায় তিন হাজার নারী উদ্যোক্তাকে প্রশিক্ষণ দেয়া হবে। পাশাপাশি নারী উদ্যোক্তাদের ঋণ প্রাপ্তি সহজিকরণ, পণ্যের মান উন্নয়ন, বাজারসৃষ্টি ও বিপণনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। বুধবার ইউএনডিপি পরিচালিত উইমেন্স এমপাওয়ারমেন্ট ফর ইনক্লুসিভ গ্রোথ-উইং প্রকল্পের অবহিতকরণ কর্মশালায় এতথ্য জানানো হয়। নেদারল্যান্ডস দূতাবাসের সহায়তায় ইউএন উইমেন, ইউএনসিডিএফ ও ইউএনডিপি’ যৌথ উদ্যোগে উইং প্রকল্পটি বাস্তবায়িত হতে যাচ্ছে।
যশোর কালেক্টরেট সভাকক্ষে স্থানীয় সরকার বিভাগ যশোরের উপ-পরিচালক হুসাইন শওকতের সভাপতিত্বে অবহিতকরণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য দেন, জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান। বিশেষ অতিথি ছিলেন, ইউএনডিপি’র স্বপ্ন ও উইং’র ন্যাশনাল প্রজেক্ট ম্যানেজার কাজল চ্যাটার্জি ও উইংয়ের প্রোগ্রাম কো-অর্ডিনেটর মেহজাবিন আহমেদ। স্বাগত বক্তব্য দেন বাঁচতে শেখার নির্বাহী পরিচালক অ্যাঞ্জেলা গোমেজ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ও বক্তব্য দেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী সায়েমুজ্জামান, বিসিক’র উপ-মহাব্যবস্থাপক গোলাম হাবিব, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, গ্রামের কাগজ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, আনন্দমেলার ন্যাশনাল কনসালটেন্ট কো-অর্ডিনেটর সারাহ জিতা, নাসিব সভাপতি শাকির আলী, নারী উদ্যোক্তা পারভীন আক্তার, ফাতেমা-তুজ-জোহরা, সুফিয়া মাহমুদ রেখা, অনুপমা মিত্র, দীপা মজুমদার, লিপিকা দাশগুপ্তা, সুলতানা জামান লিপি, সুরাইয়া ইয়াসমিন প্রমুখ।
কর্মশালায় ইউএনডিপি’র পক্ষ থেকে জানানো হয়, তিনবছর মেয়াদী উইমেন্স এমপাওয়ারমেন্ট ফর ইনক্লুসিভ গ্রোথ-উইং প্রকল্পের আওতায় যশোর, ঠাকুরগাঁও, মানিকগঞ্জ, কক্সবাজার ও কুড়িগ্রামে নারী উদ্যোক্তাদের ডিজিটাল মার্কেটে প্রবেশাধিকার, আর্থিক অন্তর্ভূক্তিসহ তাদের টেকসই উন্নয়নে কাজ করা হবে। প্রত্যক্ষ ও পরোক্ষ মিলে এই প্রকল্পের আওতায় ৩০ হাজার ১৬০ জন মানুষ সুফল পাবেন, যার ৮০ ভাগই নারী।

Leave A Reply

Your email address will not be published.