Take a fresh look at your lifestyle.

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচার দাবি

0

প্রতিবেদক:
সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচার দাবি করে যশোরে ‘সম্প্রীতি বাংলাদেশ’ মানববন্ধন করেছে। বুধবার বিকেলে শহরের দড়টানাস্থ বঙ্গবন্ধু ম্যুরালের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে সম্প্রীতি বাংলাদেশ’ যশোরের আহ্বায়ক মবিনুল ইসলাম মবিন ৭ দফা দাবি উপস্থাপন করেন। সাম্প্রতিক সাম্প্রদায়িক সংঘাতের বিচারসহ বিভিন্ন দাবি বাস্তবায়ন করতে সরকারের কাছে দাবি জানান তিনি। এ মানববন্ধনে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ সংহতি বক্তব্য রাখেন।
রবীন্দ্র সম্মিলন পরিষদ যশোরের সভাপতি শ্রাবণী সুর বলেন, আমি হিন্দু নই, মুসলিম নই, খ্রিস্টান নই, বৌদ্ধ নই। আমি মানুষ, আমি বাঙালি। বঙ্গবন্ধুর আদর্শের উত্তরাধিকারী। সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে শুধু প্রতিবাদ নয়, প্রতিরোধ গড়ে তুলতে হবে।
ঘাতক দালাল নির্মূল কমিটির হারুন অর রশিদ বলেন, বাহাত্তরের সংবিধানের পূর্ণাঙ্গ বাস্তবায়ন চাই। বাহাত্তরের সংবিধানে রাষ্ট্রধর্ম ছিল না, সেটা উঠিয়ে দিতে হবে। নাগরিক আন্দোলন যশোরের সভাপতি আসাদুজ্জামান মিঠু বলেন, সা¤প্রদায়িক ও মৌলবাদী চক্রের বিরুদ্ধে প্রতিটি সংগ্রামে নাগরিক আন্দোলন লড়াই করবে সকলের সাথে।
পূজা উদযাপন পরিষদ যশোরের সাধারণ সম্পাদক যোগেশ দত্ত বলেন, হিন্দুদের উপর এই নির্যাতনে প্রশাসনকে ফোন দিয়েও পাওয়া যায় না। রাষ্ট্র তার দ্বায়িত্ব সঠিকভাবে পালন করছে না। রাষ্ট্র যদি এরুপ আচারণ করে আমরা আমাদের অধিকার আদায়ে কঠোর আন্দোলনে নামবো।
যশোর পুজা উদযাপন পরিষদের সভাপতি অসীম কুন্ডু, রাইটস যশোরের নির্বাহী পরিচালক বিনয় কৃষ্ণ মল্লিক, ঘাতক দালাল নির্মূল কমিটির যশোর শাখার সাধারণ সম্পাদক ও স¤প্রীতি বাংলাদেশের যুগ্ম আহ্বায়ক সাজেদ রহমান বকুল, দেবাশীষ মিশ্র জয়, তীর্যক সাধারণ সম্পাদক আলমগীর হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

Leave A Reply

Your email address will not be published.