Take a fresh look at your lifestyle.

রায়পুর ইউনিয়নে নৌকার মনোনয়ন পরিবর্তন দাবি

0


প্রতিবেদক:

যশোরের বাঘারপাড়ার রায়পুর ইউনিয়নে পরিষদ নির্বাচনে নৌকার মনোনয়ন পরিবর্তনের দাবিতে সংবাদ সম্মেলন হয়েছে। বৃহস্পতিবার দুপুরে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করেছেন রায়পুরবাসী। নৌকার মনোনয়ন প্রাপ্ত বিল্লাল হোসেনের বাবা রাজাকার ছিলেন। তার বিরুদ্ধে ভূমিদস্যুতার অভিযোগও আছে। এমন দাবি করে সংবাদ সম্মেলন করা হয়। তারা দলীয় হাইকমান্ডের কাছে বিল্লালের মনোনয়ন বাতিলের দাবি জানিয়েছেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা হাসান আলী বলেন, বিল্লাল হোসেনের পিতা মোহাম্মদ আলী তৎকালীন ইউনিয়ন পিস কমিটির চেয়ারম্যান ছিলেন। এসব জানার পরও স্থানীয় সংসদ সদস্য তাকে মনোনয়ন পাইয়ে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। সাংসদ নিজের অবস্থান টিকিয়ে রাখতে বিল্লাল হোসেনের মত রাজাকার ও যুদ্ধাপরাধী পরিবারের অনেককেই আওয়ামী লীগের রাজনীতিতে প্রতিষ্ঠিত করেছেন। স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রতিবাদ করলেও তা কানে তোলেননি সাংসদ। বরং তিনি সকলের মতামতকে উপেক্ষা করে কেন্দ্রকে ভুল বুঝিয়ে অভ্যন্তরীণ কোন্দল উস্কে দিয়েছেন। অবিলম্বে বিল্লাল হোসেনের নৌকার মনোনয়ন বাতিলের দাবি জানাচ্ছি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাঘারপাড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হাসান নাসির, রায়পুর ইউনিটের সাবেক কমান্ডার ইরাদত হোসেন, মুক্তিযোদ্ধা আব্দুল হাই, ইয়াকুব আলী, আওয়ামী লীগ নেতা ফয়সাল আহমেদ মিল্টন, বায়েজিদ হোসেন প্রমুখ।
তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন রায়পুর ইউনিয়নের নৌকার প্রার্থী বিল্লাল হোসেন । তার দাবি, তার বাবা রাজাকার কিংবা শান্তি কমিটির কোন সদস্য ছিল না। এ সংক্রান্ত তথ্য প্রমাণও কেউ দিতে পারবে না। রাজনৈতিক ভাবে ঘায়েল করতে আমার বাবার নামে মিথ্যাচার করা হচ্ছে। মনোনয়ন বঞ্চিত হয়ে একটি পক্ষ আমার বিরুদ্ধে অপপ্রচারে নেমেছে।

Leave A Reply

Your email address will not be published.