Take a fresh look at your lifestyle.

৩৪ জাহাজ মালিককে ১৮ লাখ টাকা জরিমানা, ২ জনের কারাদন্ড

ভৈরব নদে ভ্রাম্যমাণ আদালত অভিযান

0

প্রতিবেদক:

যশোরের ভৈরব নদে চলাচলকারী নৌজাহাজে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ৩৪ জনের কাছ থেকে ১৮ লাখ টাকা জরিমানা করেছেন। এছাড়া আরো দুইজনকে ৩ মাসের বিনাশ্রম কারাদÐ দিয়েছেন। র‌্যাব-৬ যশোর ক্যাম্প পরিচালিত এ ভ্রাম্যমাণ আদালতে নৌপরিবহন অধিদফতরের কর্মকর্তরা উপস্থিত ছিলেন।
র‌্যাব-৬ যশোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার নাজিউর রহমান শুক্রবার স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, যশোরের অভয়নগরে ভৈরব নদে চলাচলকারী নৌজাহাজে বৃহস্পতিবার অভিযান চালানো হয়েছে। এসময় নৌপরিবহন অধিদফতরের উপসচিব বদরুল হাসান লিটন উপস্থিত ছিলেন।
ভৈরব নদে চলমান নৌজাহাজসমূহ নৌপরিবহন আইন অমান্য করে অতিরিক্ত যাত্রী বহন, জাহাজে পর্যাপ্ত জীবন রক্ষাকারী নিরাপত্তা সামগ্রী না রাখা ও মেয়াদ উত্তীর্ণ অগ্নি নির্বাপক যন্ত্রাদি ব্যবহার করে জাহাজ চালানোর অপরাধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।
নৌপরিবহন অধ্যাদেশ ১৯৭৬ সালের ৩৩, ৫৫, ৬৬ (খ), ৬৭ (খ) ধারায় নওয়াপাড়া সংলগ্ন ভৈরব নদীতে চলাচলকারী ৩৬ নৌ জাহাজের ৩৪ মালিককে ১৮ লাখ টাকা জরিমানা করা হয় এবং শহিদুল ইসলাম (৩০) ও মনির হোসেন (২৮) নামে দুইজনকে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। দন্ডিতদের যশোর কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন কোম্পানি কমান্ডার নাজিউর রহমান।
৫০ হাজার টাকা করে জরিমানা দিয়েছেন জাহাজ মালিক নাজমুল ইসলাম, সিরাজুল ইসলাম, শাহ আলম, আলমগীর, রুবেল শেখ, দেলোয়ার হোসেন, জাহাঙ্গীর আলম ও জন্নু মোল্লা। আর ৬০ হাজার টাকা জরিমানা দিয়েছেন আরিফ, জুবায়ের, হৃদয় শেখ, শরিফুল, রানা হাওলাদার, সাব্বির হোসেন, সাকিব হাসান, ফরহাদ, শেখ আবুল খায়ের ও আরিফুজ্জামান। এছাড়া হুমায়ুন কবির, সোলায়মান, সুমন, সেলিম, রুবেল, সোহেল রানা ও জাহিদুল ইসলামকে জরিমানা করা হয়েছে ৭০ হাজার টাকা করে।
অন্যদিকে মো. কাওছারকে ৩৫ হাজার টাকা, জাকিরকে ৩৫ হাজার, জাহিদকে ৩৫ হাজার টাকা, ফিরোজ কবিরকে ৩৫ হাজার টাকা, ইমাম হাসানকে ৩৫ হাজার টাকা, নাঈম শেখকে ৩০ হাজার টাকা, শফিকুর রহমান ২৫ হাজার, লিটন শেখ ও ইজাজুল হক ৪০ হাজার টাকা জরিমানা গুনেছেন।

Leave A Reply

Your email address will not be published.