Take a fresh look at your lifestyle.

‌‌`তরিকুল ইসলাম ছিলেন গণমানুষের নেতা’

0

প্রতিবেদক: বিএনপির স্হায়ী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা সাবেক মন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু বলেছেন, তরিকুল ইসলামের জন্য কোনো বিশেষণ যথার্থ নয়, তিনি ছিলেন সাচ্চা দেশপ্রেমিক জাতীয়তাবাদী উদার গণতান্ত্রিক মানুষ।তিনি ছিলেন আপামর গণমানুষের জাতীয় নেতা। দলের জন্য, কর্মীর জন্য,নেতার জন্য,শুধু দল নয়, দেশের জন্য তিনি ছিলেন নিবেদিত প্রাণ। তার মত ত্যাগী নেতা দেশে বিরল। আজকের এই ক্রান্তিকালে তার নেতৃত্বের অভাব জাতি চিরদিন বোধ করবে। যশোর জেলা পরিষদ মিলনায়তনে শুক্রবার বিকেলে তরিকুল ইসলাম স্মরণে জেলা বিএনপি আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তরিকুল স্মরণে চারদিনব্যপি কর্মসূচি বাস্তবায়ন কমিটির আহবায়ক অ্যাড জাফর সাকিদের সভাপতিত্বে স্মরণসভায় ইকবাল হাসান টুকু আরও বলেন, দেশের মানুষ আজ চরম অসহায়। দ্রব্যমূল্যে বেড়েছে। মানুষ ঠিকমত সংসার চালাতে পারছেনা। এমন সময় আমার ডিজেল কেরোসিনের দাম বাড়ানো হয়েছে। এর ফলে মানুষের সামগ্রিক জীবনযাত্রার ওপর প্রভাব পড়বে।
তিনি বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এদেশকে আজ বিশ্বে সাম্প্রদায়িক রাষ্ট্র বানানোর চেষ্টা চলছে। কারা মন্দিরে কোরআন শরীফ রাখে তা মানুষ ভালই জানে। এসব ষড়যন্ত্র করে কোনো লাভ হবে না। তিনি দেশে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠায় সবাইকে রাজপথে নেমে আসার আহবান জানান।
স্মরণসভায় বক্তব্য রাখেন দলের চেয়ারপার্সনের উপদেষ্টা সাবেক এমপি সৈয়দ মেহেদী রুমি, ভাইস চেয়ারম্যান অ্যাড. নিতাই রায় চৌধুরী, খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি নজরুল ইসলাম মঞ্জু , কেন্দ্রীয় নেতা বীর মুক্তিযোদ্ধা সাবেক এমপি সোহরাব হোসেন, কেন্দ্রীয় নেতা আবুল হোসেন আজাদ, সাবেরা নাজমুল মুন্নি, সাবেক এমপি মফিকুল হাসান তৃপ্তি, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. নজরুল ইসলাম, অ্যাড. মোহাম্মদ ইসহক প্রমুখ। আরও উপস্হিত ছিলেন তরিকুল ইসলামের সহধর্মিণী জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম ও তাঁর কনিষ্ঠ পুত্র কেন্দ্রীয় বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.