Take a fresh look at your lifestyle.

অভয়নগরে নদী সংরক্ষণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

0

প্রতিনিধি, অভয়নগর : ‘নদী দূষণ, অবৈধ দখলদারিত্ব এবং অন্যান্য দূষণ থেকে দেশের ৪৮টি নদী রক্ষা ও নদীর তথ্য ভান্ডার তৈরী ও সমীক্ষা প্রকল্পের (১ম পর্ব) আওতায় যশোরের অভয়নগরে নদী সংরক্ষণ শীর্ষক উদ্বুদ্ধকরণ ও সচেতনতা বৃদ্ধিমূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজন ও উপজেলা নদী রক্ষা কমিটির সহযোগিতায় সোমবার (৮ নভেম্বর) সকাল ১০ টায় উপজেলা পরিষদের সভাকক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
সভাপতিত্ব করেন অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুর রহমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন,প্রকল্পের এক্সপার্ট শাহ্ আহম্মদ শামসুল আরেফিন।
কর্মশালায় ৪৮ নদী সমীক্ষা প্রকল্প ও জাতীয় নদী রক্ষা কমিশনের পক্ষ থেকে দেশের নদ-নদীসমূহের বর্তমান পরিস্থিতি বিষয়ক ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। এরপর অভয়নগরের ভৈরব নদী সমীক্ষার মাধ্যমে নদী দূষণ, দখল, নব্যতা হ্রাস ও নদী ভাঙ্গন সম্পর্কে প্রাপ্ত তথ্যাদি উপস্থাপন করেন, নদী রক্ষা কমিশনের কর্মকর্তা জিয়াউল হক। ভৈরব নদীর বর্তমান পরিস্থিতি সম্পর্কে অবহিত করেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানজিলা আখতার।
আলোচনায় অংশগ্রহণ করেন নওয়াপাড়া সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ রবিউল হাসান, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ফারুক হুসাইন সাগর, উপজেলা কৃষিসম্প্রসারণ কর্মকর্তা সৈয়েদা নাসরীন জাহান, মুক্তিযোদ্ধা দিলীপ অধিকারী, নওয়াপাড়া নদী বন্দরের উপ-পরিচালক মাসুদ পারভেজ, নওয়াপাড়া প্রেসক্লাবের সভাপতি (ভারপ্রাপ্ত) নজরুল ইসলাম মল্লিক, যুগ্ম সম্পাদক মাসুদ তাজ, ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আলী মোল্যা, শিক্ষক সুনীল দাস, দৈনিক নওয়াপাড়ার নির্বাহী সম্পাদক মো. মফিজুর রহমান দপ্তরী, বিভা’র নির্বাহী পরিচালক সুকুমার ঘোষ ও বিভিন্ন ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তাগণ। বক্তারা দ্রুত সময়ের মধ্যে ভৈরব নদ সহ দেশের সকল নদী রক্ষায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে কার্যকরী পদক্ষেপ গ্রহণের আহবান জানান।

Leave A Reply

Your email address will not be published.