Take a fresh look at your lifestyle.

চাল রাখার আগেই বস্তা গায়েব!

0

প্রতিনিধি, বেনাপোল (যশোর) :
যে বস্তায় নতুন চাল রাখা হবে, সেই বস্তাই গায়েব করে ফেলা হয়েছে। ১০ লাখেরও বেশি টাকা দামের চাল রাখার নতুন ১৫ হাজার বস্তা গায়েবের ঘটনায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। যশোরের শার্শা উপজেলা খাদ্য গুদামের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা গোপনে এসব বস্তা বিক্রি করে পুরো টাকা আত্মসাত করেছেন বলে অভিযোগ।

সংশ্লিষ্ঠ সূত্র জানায়, বদলি হওয়া উপজেলা খাদ্য কর্মকর্তা আক্তারুজ্জামান রোববার নতুন খাদ্য কর্মকর্তা রবিউল ইসলামের কাছে দায়িত্ব হস্তান্তর করেন। এ সময় আত্মসাতের ঘটনা ফাঁস হয়।

সূত্র জানায়, নতুন ধান কেনার জন্য জেলা খাদ্য গুদাম থেকে নতুন বস্তা দেওয়া হয়। এর মধ্যে ৩০ কেজি চালের ১২ হাজার ৬শ’ ও ৫০ কেজি চালের ২ হাজার ১৭০টিসহ মোট ১৪ হাজার ৭শ’ ৭০টি নতুন খালি বস্তা বাইরের লোকের কাছে বিক্রি করে দেন আগের খাদ্য কর্মকর্তা আক্তারুজ্জামান। যার বাজার মূল্য ১০ লাখ টাকা।

দায়িত্বপ্রাপ্ত নতুন খাদ্য কর্মকর্তা রবিউল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আমি দায়িত্ব নেওয়ার সময় প্রায় ১৫ হাজার নতুন বস্তা কম পেয়েছি। বিষয়টি জেলা খাদ্য কর্মকর্তাকে জানিয়েছি।

অভিযুক্ত খাদ্য কর্মকর্তা আক্তারুজ্জামান এ ব্যাপারে বলেন, বস্তা আত্মসাতের ঘটনাটি সঠিক নয়।

যশোর জেলা খাদ্য কর্মকর্তা আব্দুর রহমান বলেন, আত্মসাতের ঘটনাটি সত্য না মিথ্যা তা তদন্ত করার পর জানা যাবে। এ ব্যাপারে একটি তদন্ত টিম গঠন করা হবে। ঘটনার সত্যতা পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.