Take a fresh look at your lifestyle.

সেই প্রকাশের নামে দুদকের মামলা

করোনা পরীক্ষার আড়াই কোটি টাকা আত্মসাত 

0
প্রতিনিধি, খুলনা:
করোনার রোগী পরীক্ষার ইউজার ফিয়ের ২ কোটি ৫৮ লাখ টাকা আত্মসাতের অভিযোগে খুলনার ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) প্রকাশ কুমার দাসের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার দুপুরে খুলনা সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থার উপ-সহকারী পরিচালক খন্দকার কামরুজ্জামান এ মামলা করেন।

মামলার এজাহার উল্লেখ করা হয়েছে, প্রকাশ কুমার দাস খুলনার ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা পরীক্ষার ইউজার ফি গ্রহণ করার দায়িত্বপ্রাপ্ত হয়ে ২০২০ সালের জুলাই থেকে ২০২১ সালের জুলাই পর্যন্ত মোট ৪ কোটি ২৪ লাখ ৯৩ হাজার ৯০০ টাকা আদায় করেন। এর মধ্যে তিনি ১ কোটি ৬৬ লাখ ৯৬ হাজার ৭০০ টাকা সরকারি কোষাগারে জমা প্রদান করেন। বাকি ২ কোটি ৫৭ লাখ ৯৭ হাজার ২০০ টাকা সরকারি কোষাগারে জমা প্রদান না করে আত্মসাৎ করেছেন।

এর আগে আত্মসাতের বিষয়টি সন্দেহ হলে ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের সিভিল সার্জন কাম-তত্ত্বাবধায়ক ডা. নিয়াজ মোহাম্মদের নেতৃত্বে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। সেখানেও অভিযোগের প্রমাণ পাওয়া যায়। এর পরপরই খুলনা সিভিল সার্জন অফিস থেকে গত ২৭ সেপ্টেম্বর খুলনা থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়।

ওই জিডির কপিসহ অভিযোগ সংশ্লিষ্ট নথিপত্র যাচাই করে প্রকাশ কুমার দাসের বিরুদ্ধে আত্মসাতের প্রমাণ পাওয়া যায়। প্রকাশ যশোরের বাঘারপাড়া এলাকার সুরেন্দ্রনাথ দাসের ছেলে। তিনি নগরীর মুজগুন্নি এলাকায় বসবাস করতেন। তার স্ত্রী মাধবী শেখ আবু নাসের হাসপাতালের ফার্মাসিস্ট হিসেবে কর্মরত আছেন।

Leave A Reply

Your email address will not be published.