Take a fresh look at your lifestyle.

এবার সেই বৃদ্ধের পাশে দাঁড়ালেন আইজিপি’র স্ত্রী

0

প্রতিবেদক: র‌্যাবের পর ‘মৃত্যুর জন্য অপেক্ষা করা’ সেই বৃদ্ধের পাশে দাঁড়ালেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ’র স্ত্রী পুনাক সভাপতি মিসেস জীশান মীর্জা। সোমবার মধ্যরাতে পুলিশ হাসপাতালে গিয়ে বৃদ্ধের খোঁজখবর নিয়ে জানিয়েছে, আইজিপির স্ত্রী পুনাক সভাপতি এই বৃদ্ধকে ঢাকায় নিয়ে চিকিৎসার করাবেন। বুধবার তাকে ঢাকায় নিয়ে যাওয়ার কথা রয়েছে। এর আগে রোববার দিবাগত মধ্যরাতে র‌্যাব সদস্যরা তাকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করে। এ সময় র‌্যাব ক্যাম্প কমান্ডার তার চিকিৎসা ও স্বজনদের খুঁজে বের করার দায়িত্ব নেয়ার কথা জানান।
সোমবার মধ্যরাতে যশোর পুলিশের মুখপাত্র ডিবি ওসি রুপণ কুমার সরকার জানান, যশোর শহরের রেলগেট এলাকায় পড়ে থাকা সেই অজ্ঞাত অসুস্থ বৃদ্ধ ব্যক্তির সুচিকিৎসার দায়িত্ব নিয়েছেন আইজিপির সহধর্মিনী ও পুনাক সভানেত্রী মিসেস জীশান মীর্জা।
রোববার সংবাদ প্রকাশের পর খবরটি বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল’র সহধর্মিনী ও পুনাক সভানেত্রী মিসেস জীশান মীর্জার নজরে আসে এবং বিষয়টি তিনি মানবিক দৃষ্টিতে দেখেন। তিনি যশোর জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদারকে বিষয়টি সম্পর্কে খোঁজ-খবর নিতে বলেন এবং একই সাথে বৃদ্ধের সুচিকিৎসার দায়িত্বভার নেন। পুলিশ সুপার বৃদ্ধ ব্যক্তির দেখভাল এবং পুনাক সভানেত্রীর ব্যবস্থাপনায় সুচিকিৎসার জন্য ঢাকায় পাঠানোর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন।
সোমবার রাতে পুলিশ সুপারের নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার ‘ক’ সার্কেল বেলাল হোসাইন’র নেতৃত্বে একটি টিম সেই বৃদ্ধ ব্যক্তিকে সুচিকিৎসার জন্য যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে যান। এ সময় তিনি তার জন্য ইন্সপেক্টর জেনারেল’র সহধর্মিণী ও পুনাক সভানেত্রী মিসেস জীশান মীর্জার পক্ষ থেকে বিভিন্ন প্রকার ফল, জুস ও খাবার সামগ্রী প্রদান করেন। তাকে বুধবার সকালে জেলা পুলিশের তত্ত¡াবধানে পুনাক সভানেত্রীর ব্যবস্থাপনায় সুচিকিৎসার জন্য ঢাকায় পাঠানোর কথা রয়েছে।
পুলিশের মুখপাত্র ডিবি ওসি রুপণ কুমার সরকার জানান, মঙ্গলবার ওই বৃদ্ধকে ঢাকায় নিয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু কিছু পরীক্ষা নিরীক্ষা বাকী থাকায় পাঠানো সম্ভব হয়নি। বুধবার সকালে তাকে আইজিপি মহোদয়ের স্ত্রীর তত্ত¡াবধানে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হবে।
এর আগে শহরের রেলগেট এলাকায় পাঁচদিন ধরে সড়কের পাশে ফুটপাতে পড়ে থাকা অজ্ঞাতপরিচয় অসুস্থ বয়োবৃদ্ধকে (৭০) রোববার মধ্যরাতে উদ্ধার করে র‌্যাব।
র‌্যাব-৬ যশোর’র কোম্পানি কমান্ডার লে. কমান্ডার নাজিউর জানান, সড়কের পাশে ফুটপাতে পড়ে থাকা অজ্ঞাতপরিচয় অসুস্থ বয়োবৃদ্ধ’র খবরটি জানতে পেরে রোববার রাত সাড়ে ১২টার দিকে তিনিসহ র‌্যাব টিম ঘটনাস্থলে গিয়ে ওই বৃদ্ধকে উদ্ধার করেন। এরপর রাত ১টার দিকে তাকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। এসময় তিনি র‌্যাব’র পক্ষ থেকে তার চিকিৎসার ব্যয়ভার বহন করার ঘোষণা দেন ও তার স্বজনদের খুঁজে বের করার চেষ্টা চলছে বলেও তিনি উল্লেখ করেন।
র‌্যাব-৬ যশোর’র কোম্পানি কমান্ডার লে. কমান্ডার নাজিউর আরও জানান, র‌্যাবের তত্ত¡াবধানে যশোর হাসপাতালে ওই বৃদ্ধের চিকিৎসা চলছে। তবে উন্নত চিকিৎসার জন্য আইজিপি মহোদয়ের স্ত্রী তাকে ঢাকায় নিয়ে যাচ্ছেন। বুধবার তাকে ঢাকায় নিয়ে যাওয়ার কথা রয়েছে।
প্রসঙ্গত, ৫দিন ধরে অজ্ঞাতপরিচয় ওই বৃদ্ধ যশোর শহরের রেলস্টেশনের পাশের সড়কের ফুটপাতে পড়েছিলেন। সঙ্কটাপন্ন বৃদ্ধকে বাঁচাতে রোববার দুপুরে ৯৯৯ নাম্বারে ফোন করেন প্রাইভেটকার চালক সাজু হোসেন। এরপর ঘটনাস্থলে যান যশোর কোতোয়ালি মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম। কিন্তু তিনি সেখানে গিয়ে আশপাশে থাকা লোকজনদের বলে আসেন, এখানে পুলিশের আইনগতভাবে কিছু করার নেই। ফলে বৃদ্ধটি ফুটপাতেই পড়ে ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.