Take a fresh look at your lifestyle.

দ্বিতীয় টেস্টেও অনিশ্চিত সাকিব!

0

সংবাদকক্ষ :

হ্যামস্ট্রিংয়ের চোটে টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভের শেষ দুটি ম্যাচ খেলা হয়নি সাকিব আল হাসানের। চোট কাটিয়ে উঠতে না পারায় পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ ও প্রথম টেস্টে খেলা হয়নি তার। দ্বিতীয় টেস্টে তার ফেরার কথা জানানো হয়েছিল। তবে দ্বিতীয় টেস্টেও সাকিবের খেলা অনিশ্চিত।

এমনই জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এক সূত্র। বিসিবির এই সূত্র জানায়, গত শুক্রবার থেকে নিজের অ্যাকাডেমিতে অনুশীলন শুরু করেছেন সাকিব। তবে দ্বিতীয় টেস্টে তার খেলার ব্যাপারে এখনই কিছু বলা যাচ্ছে না।

বিসিবি সূত্রের ভাষায়, ”দ্বিতীয় টেস্টে সে খেলবে কিনা, এই মুহূর্তে সেটা বলা যাচ্ছে না। তবে খেলার জন্য নিজেকে প্রস্তুত করছে সে। সাকিব যদি ভালো অনুভব করে তাহলে সে তার অনুশীলনের পরিমাণ বাড়াবে।’

স্থানীয় কোচ মোহাম্মদ সালাহউদ্দিনের তত্ত্বাবধানে নিজের একাডেমিতে অনুশীলন শুরু করেছেন সাকিব। শনিবারও ব্যাটিং-বোলিং করেছেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। অনুশীলনে তার সমস্যা হয়নি, স্বাচ্ছন্দ্যেই ব্যাটিং-বোলিং করেন অভিজ্ঞ এই ক্রিকেটার।

স্বাচ্ছন্দ্যে অনুশীলন করলেও আগামী ৪ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া ঢাকা টেস্টে খেলার ছাড়পত্র এখনই পাচ্ছেন না সাকিব। অনুশীলন পর্ব শেষে তাকে ফিটনেস পরীক্ষা দিতে হবে। খেলার মতো অবস্থায় যেতে পারলে ঢাকা টেস্টে তাকে বাংলাদেশ দলে দেখা যাবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফিল্ডিংয়ের সময় হ্যামস্ট্রিংয়ে চোট পান সাকিব। কিছুক্ষণের জন্য মাঠের বাইরে চলে যান তিনি। ফিরে অস্বস্তি নিয়ে ৪ ওভার বোলিং করেন। ওপেনিংয়ে ব্যাটিংও করেন সাকিব। এরপর জানানো হয় গ্রেড-১ এর ইনজুরি থাকায় পরের দুই ম্যাচে খেলা হচ্ছে না সাকিবের।

দুবাই থেকেই যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে চলে যান সাকিব। সেখানেই চলে তার পুববার্সন প্রক্রিয়া। পাকিস্তানের বিপক্ষে সিরিজকে সামনে রেখে গত ১৪ নভেম্বর দেশে ফেরেন বাঁহাতি এই অলরাউন্ডার।

Leave A Reply

Your email address will not be published.