Take a fresh look at your lifestyle.

পাকিস্তানকে ২০২ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

0

 সংবাদকক্ষ :

চট্টগ্রাম টেস্টে পাকিস্তানকে ২০২ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে টাইগাররা থেমেছে ১৫৭ রানে।

শেষ চার রান নিতেই শেষ চার উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ১৫৩ রানে নুরুল হাসান সোহান বাউন্ডারিতে ধরা পড়ার পর ১৫৭ রানে লিটন দাস, আবু জায়েদ রাহী (০) ও তাইজুল ইসলামকে (০) হারায় স্বাগতিকেরা।

এই চার উইকেটের দুটি করে গেছে শাহীন শাহ আফ্রিদি ও সাজিদ খানের ঝুলিতে। তবে বড় কাজটা করেছেন শাহীন। ১৫ ওভারে ৩২ রান দিয়ে নিয়েছেন ৫ ‍উইকেট। সাজিদের শিকার ৩টি।

বাংলাদেশ প্রথম ইনিংসে করে ৩৩০। পাকিস্তান প্রথম ইনিংসে অলআউট হয় ২৮৬ রানে। দ্বিতীয় ইনিংস শুরু করে ৩৯ রানে ৪ উইকেট হারিয়ে তৃতীয় দিন পার করে বাংলাদেশ।

দুঃসময়ে দলের হাল ধরেছিলেন লিটন। সকালবেলার চাপ সামাল দিয়ে টেস্ট ক্যারিয়ারের ১০ম ফিফটির দেখাও পান এই উইকেটরক্ষক-ব্যাটার। সাদা পোশাকের ক্রিকেটে দারুণ ছন্দে থাকা লিটন চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে করেন সেঞ্চুরি।

তবে ফিফটির পর বেশিদূর এগোতে পারেননি লিটন। ৮৯ বলে ৬ চারে ৫৯ রান করে শাহীনের এলবিডব্লিউর ফাঁদে পড়েন তিনি। তার আগে নুরুল হাসান সোহানকে (১৫) হারায় বাংলাদেশ।

দিনের শুরুতে মুশফিকুর রহিম (১৬) ফেরার পর লিটনকে নিয়ে দারুণভাবে প্রতিরোধ গড়ে তোলেন ইয়াসির আলী রাব্বি। বেশ আত্মবিশ্বাসের সঙ্গে লড়ে যাচ্ছিলেন ২৫ বছর বয়সী ব্যাটার।

কিন্তু শাহীনের এক বাউন্সার হেলমেটে লাগার পর ‘রিটায়ার্ড-হার্ট’ হয়ে ফেরেন ইয়াসির। ৭২ বলে ৬ চারে ৩৬ রান করেন তিনি। ৮ রান নিয়ে চতুর্থদিন ব্যাটিংয়ে নামেন ইয়াসির।

চতুর্থ দিনের প্রথম ওভারের তৃতীয় বলেই মুশফিককে বোল্ড করেন হাসান আলী। চার মেরেই চট্টগ্রাম টেস্টের চতুর্থদিন শুরু করেছিলেন তিনি। কিন্তু বাংলাদেশকে বিপদে রেখেই ফিরতে হয় ‘মি. ডিপেন্ডেবল’কে। ১২ রান নিয়ে তৃতীয়দিন শেষ করেছিলেন মুশি।

মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগে মেহেদি হাসান মিরাজকে (১১) হারায় বাংলাদেশ। তার ফেরার পর ক্রিজে আসেন সোহান। একাদশে না থাকলেও ‘রিটায়ার্ড হার্ট’ হয়ে ফেরা ইয়াসির আলীর‘কনকাশন বদলি’ হিসেবে ব্যাটিং নামেন তিনি।

Leave A Reply

Your email address will not be published.