Take a fresh look at your lifestyle.

এক কমিটিতেই দেড় যুগ পার, যশোর যুবলীগের বর্ধিত সভা বুধবার

0
প্রতিবেদক: তিন বছর মেয়াদী কমিটি পার করেছে ১৮ বছর। ১৫ বছর ধরে মেয়াদোত্তীর্ণ । নেতৃত্ব আসতে আগ্রহীদের মধ্যে হতাশা বিরাজ করছে। এমন পরিস্থিতিতে দীর্ঘদিন পর যশোর জেলা যুবলীগের বর্ধিত সভা বুধবার। এই বর্ধিত সভায় ঘোষণা হতে পারে সম্মেলনের তারিখ। সভাকে ঘিরে পদপ্রত্যাশীরা উজ্জীবিত হয়েছেন। কেন্দ্রীয় নেতৃবৃন্দকে স্বাগত জানাতে শহর জুড়ে বর্ণিল সাজ। ব্যানার ফেস্টুনে স্বাগত জানানো হয়েছে কেন্দ্রীয় নেতাদের।

জানা যায়, ২০০৩ সালের ১৯ জুলাই যশোর জেলা যুবলীগের সম্মেলন হয়। এতে মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরীকে সভাপতি ও জহিরুল ইসলাম চাকলাদার রেন্টুকে সাধারণ সম্পাদক করে জেলা যুবলীগের কমিটি হয়। ৫৩ সদস্যের এই কমিটির মেয়াদ ২০০৬ সালে শেষ হয়। এর পর পেরিয়ে গেছে ১৫ বছর। বর্তমান কমিটির সভাপতি পদত্যাগ করে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হয়েছেন। আর সাধারণ সম্পাদক বর্তমানে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক পদের সাথে যুবলীগের পদেও যুক্ত রয়েছেন।
একই অবস্থা উপজেলা যুবলীগের কমিটিগুলোতে। তিন মাসের আহ্বায়ক কমিটিতে চার বছর পার হয়েছে সবগুলো উপজেলায়। ২০১৭ সালের ২১ মার্চ যশোর সদর ও শহর যুবলীগ এবং ২৯ মার্চ বাঘারপাড়া ও অভয়নগর উপজেলা এবং এপ্রিল ও মে মাসে মণিরামপুর, কেশবপুর, চৌগাছা ও ঝিকরগাছা উপজেলা যুবলীগের তিন মাস মেয়াদী আহ্বায়ক কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় যুবলীগ। তিন মাসের সেই আহ্বায়ক কমিটি চার বছর পার করেছে। দীর্ঘ সময় ধরে জেলা যুবলীগ মেয়াদ উত্তীর্ণ হওয়ায় যুবলীগের রাজনীতি থেকে নিস্ক্রিয় জেলার নেতৃবৃন্দ। দীর্ঘদিন পর বুধবার যশোর শহরের মুসলিম একাডেমী স্কুলের বিপরীতে সিসিটিএস মিলনায়তনে যশোর জেলা যুবলীগের বর্ধিতসভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকার কথা রয়েছে যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ সোহেল উদ্দিনের। এছাড়া উপস্থিত থাকবেন কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ নবী নেওয়াজ, রফিকুল ইসলাম, ইঞ্জিনিয়ার মৃণাল কান্তি ও আনোয়ার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত পাল, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট শামীম আল সাইফুল সোহাগ, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাজী সরোয়ার হোসেন, উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক অ্যাডভোকেট শেখ নবীরুজ্জামান বাবু প্রমুখ। এছাড়া যশোর জেলা আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। বর্ধিত সভা ঘিরে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা তৈরি হয়েছে।
সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক অশোক বোস বলেন, অনেক দিন পর হলেও জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হতে যাচ্ছে। আমরা আশা করছি, এই সভার পরই জেলা কমিটি ও বিভিন্ন ইউনিটের কমিটি করা হবে। নতুন নেতৃত্বে চাঙ্গা হয়ে উঠবে যুবলীগ।
জেলা যুবলীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু জানান, ইতোমধ্যে বর্ধিত সভার সব প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা যুবলীগ। আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে বর্ধিত সভা অনুষ্ঠিত হবে। রাজনৈতিক কর্মকান্ড গতিশীল করার লক্ষ্যে কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী সভা আহ্বান করা হয়েছে। সভায় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হতে পারে। এই সভার মধ্য দিয়ে জেলা যুবলীগ আরো গতিশীল হবে। জননেত্রী শেখ হাসিনার হাত আরও শক্তিশালী হবে বলে আমরা বিশ্বাস করি।

Leave A Reply

Your email address will not be published.