Take a fresh look at your lifestyle.

চট্টগ্রাম টেস্টে ৮ উইকেটে হার বাংলাদেশের

0

সংবাদকক্ষ :

বাংলাদেশের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের পঞ্চম ও শেষ দিনে প্রথম সেশনেই জয় তুলে নিয়েছে পাকিস্তান। ২০২ রানের লক্ষ্য ছিল। মঙ্গলবার যা ৮ উইকেট ও পুরো দুই সেশন হাতে রেখেই পেরিয়ে যায় বাবর আজমরা। সুবাদে দুই ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল সফরকারীরা।

অতিনাটকীয় কিছু না ঘটলে এই টেস্টে জয়টা অনুমিতই ছিল পাকিস্তানের। লক্ষ্য তাড়া করতে নেমে বিনা উইকেটে ১০৯ রান তুলে চতুর্থ দিন শেষ করে দলটি। শেষ দিনে পুরো ১০ উইকেট হাতে নিয়ে মাত্র ৯৩ রান দরকার ছিল।

চতুর্থ দিনের খেলা শেষে অবশ্য বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গো বলেছিলেন, জয়ের স্বপ্ন নিয়েই নতুন দিন শুরু করতে চান তারা। তবে সফরকারীরা কোনো সুযোগ দেয়নি মুমিনুল হকের দলকে। আবিদ আলি ও আব্দুল্লাহ শফিকের ব্যাটে তুলে নিয়েছে দাপুটে জয়।

উদ্বোধনী জুটিতে দলকে ১৫১ রান উপহার দেন আবিদ ও শফিক জুটি। ৭৩ রান করা শফিককে ফিরিয়ে জুটি ভাঙেন মেহেদী হাসান মিরাজ। ১২৯ বলে ৮ চার ও ১ ছক্কায় নিজের ইনিংস সাজান অভিষিক্ত শফিক।

আবিদ কাটা পড়েন নার্ভাস নাইনটিতে। ১৪৮ বলে ১২ চারে ৯১ রান করে তাইজুল ইসলামের শিকার হন।

বাকি কাজ শেষ করেন আজহার আলি ও বাবর আজম। আজহার ২৪ ও বাবর ১৩ রানে অপরাজিত ছিলেন।

প্রথম ইনিংসে লিড নিয়েও দ্বিতীয় ইনিংসের ব্যাটিং ব্যর্থতায় হার মানল বাংলাদেশ। প্রথম ইনিংসে স্বাগতিকদের ৩৩০ রানের বিপরীতে পাকিস্তান করে ২৮৬ রান। দ্বিতীয় ইনিংসে ১৫৭ রানে গুটিয়ে যায় স্বাগতিকেরা।

ম্যাচসেরা হয়েছেন পাকিস্তানের আবিদ আলি। প্রথম ইনিংসে যিনি খেলেছিলেন ১৩৩ রানের ইনিংস।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় চক্রে এটিই ছিল বাংলাদেশের প্রথম ম্যাচ। যার শুরুটা হলো হার দিয়ে।

ঢাকায় দ্বিতীয় টেস্ট শুরু হবে ৪ ডিসেম্বর থেকে। এর আগে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশকে হোয়াইটওয়াশের স্বাদ দেয় পাকিস্তান।

Leave A Reply

Your email address will not be published.