Take a fresh look at your lifestyle.

জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের মৃত্যুতে যবিপ্রবি উপাচার্যের শোক

0

প্রতিবেদক :

জাতীয় অধ্যাপক ও বাংলা একাডেমির সভাপতি রফিকুল ইসলামের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন।

আজ মঙ্গলবার রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

এক শোক বাণীতে অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সাবেক অধ্যাপক। বিভিন্ন উপলক্ষ্যে তাঁর সঙ্গে যখন দেখা হতো তখন তিনি আমাদেরকে ভাষা আন্দোলনের উত্তাল সময়ের গল্প বলতেন।

আমাদেরকে তিনি স্বাধীনতার স্বপক্ষে সুষ্ঠুধারার রাজনীতির মাধ্যমে এ দেশের গুণগত পরিবর্তনের আহ্বান জানাতেন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতিসহ কর্মজীবনে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

বরণ্যে এই বুদ্ধিজীবীর মৃত্যুতে জাতির যে অপূরণীয় ক্ষতি হলো, তা পূরণ হওয়ার নয়। আমি মরহুমের রূহের মাগফিরাত কামনা করছি এবং তাঁর শোকসন্তপ্ত পরিবার-পরিজন ও দীর্ঘদিনের সহকর্মীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের মৃত্যুতে যবিপ্রবির শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি ও কর্মচারী সমিতি গভীর শোক প্রকাশ করেছে। একইসঙ্গে যবিপ্রবি ছাত্রলীগ, সাংবাদিক সমিতিসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনও তাঁর প্রয়াণে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে।

Leave A Reply

Your email address will not be published.