Take a fresh look at your lifestyle.

যশোর জেলা যুবলীগের সম্মেলন ২৩ জানুয়ারি

0

প্রতিবেদক:
যশোর জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী ২৩ জানুয়ারি। বুধবার (১ ডিসেম্বর) যশোর সিসিটিএস মিলনায়তনে জেলা যুবলীগের বর্ধিত সভায় সম্মেলনের তারিখ ঘোষণা করেন প্রধান অতিথি যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ সোহেল উদ্দিন।

জেলা যুবলীগের সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরীর সভাপতিত্বে বর্ধিতসভায় শেখ সোহেল উদ্দিন বলেছেন, তৃণমূলের অবস্থান ভাল না হলে দল শক্তিশালী হবে না। অতিথি পাখি দিয়ে রাজনীতি হয় না। কোনো অতিথি পাখি যুবলীগের নেতা হতে পারবেন না। যুবলীগ করতে হলে মাঠে-ময়দানে থাকতে হবে। পরিচ্ছন্ন, স্বচ্ছ ভাবমূর্তির মানুষ হতে হবে। মাদক, সন্ত্রাস, জমি দখলকারীদের যুবলীগে স্থান হবে না। যুবলীগ হবে সমাজের সাধারণ মানুষের কাছে আইডল সংগঠন। যুবলীগের নেতাকর্মীদের চরিত্র দেখে সমাজের চিত্র বদলে যাবে।’

অনুষ্ঠানে প্রধান বক্তা যুবলীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত পাল বলেন, অতীতের যুবলীগ কি করেছে বা কি করেনী তা সবাইকে ভুলে যেয়ে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস এবং সাধারণ সম্পাদক মাঈনুল হাসান নিখিলের যুবলীগের মানবিক রাজনীতি করার আহ্বান জানান। যুবলীগ কারও ভোগের উৎস হবে না। সংগঠনকে বঙ্গবন্ধুর আদর্শের মডেল হিসেবে গড়ে তোলার কাজ করা হচ্ছে। বঙ্গবন্ধু যে উদেশ্য যুবলীগ প্রতিষ্ঠা করতে চেয়েছিলেন; সেটা বর্তমান যুবলীগ হাতধরে সেটা হতে চলেছে। যশোরেও মানবিক যুবলীগ গঠনে সবাইকে কাজ করতে হবে। যশোরে যুবলীগের কমিটিতে ত্যাগী-সৎ তৃর্ণমূল রাজনীতি থেকে উঠে আসা কর্মীদের জায়গা দেওয়া হবে। কোন বির্তকিত সন্ত্রাসী-ভন্ডকে কমিটিতে স্থান দেওয়া হবে না।
যুবলীগের কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক জয়দেব নন্দী ও যশোর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম চাকলাদার রেন্টুর সঞ্চলনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আনোয়ার হোসেন, রফিকুল ইসলাম, নবী নেওয়াজ, মৃণাল কান্তি, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট ডা. শামীম আল সাইফুল সোহাগ, উপগ্রন্থনা ও প্রচারণা সম্পাদক শেখ মনিরুজ্জামান, সহসম্পাদক বাবলুর রহমান বাবলু, কেন্দ্রী সদস্য বেলাল হোসেন, নাজমুল হাসান, হুমায়ুন সুলতান, আব্দুল্লাহ রানা, অমিত কুমার বসু, চৈতী রাণী বিশ্বাস।
আরও বক্তব্য দেন, খুলনা মহানগর যুবলীগের আহ্বায়ক শফিকুর রহমান পলাশ, যশোর জেলা যুবলীগের সহসভাপতি সৈয়দ মুনীর হোসেন টগর, সৈয়দ মেহেদী হাসান, সাংগঠনিক সম্পাদক মঈনুদ্দিন মিঠু, দপ্তর সম্পাদক হাফিজুর রহমান ও সদস্য জাহিদুর রহমান লাবু।
সভার শুরুতে দলের সাংগঠনিক চিত্র তুলে ধরেন সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক অশোক কুমার বোস, শার্শা উপজেলার সভাপতি ওয়াহিদুজ্জামান, মনিরামপুর উপজেলার আহ্বায়ক উত্তম চক্রবর্তী বাচ্চু, বাঘারপাড়া উপজেলার আহ্বায়ক রাজীব রায়, কেশবপুর উপজেলার আহ্বায়ক শহীদুজ্জামান, অভয়নগর উপজেলার আহ্বায়ক তারিম হোসেন, চৌগাছা উপজেলার আহ্বায়ক দেবাশীষ মিশ্র জয়, ঝিকরগাছা উপজেলার যুগ্ম আহ্বায়ক আব্দুস সালাম ও যশোর শহর যুবলীগের আহ্বায়ক মাহমুদুল হাসান মিলু। এ সময় উপজেলা নেতৃবৃন্দ বলেন নানা প্রতিকূলতার কারণে গত তিন-চার বছরে ইউনিয়ন, পৌরসভা ও উপজেলা যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা সম্ভব হয়নি। তবে মনিরামপুর উপজেলার ১৭টি ইউনিয়নে পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়েছে। আগামী এক থেকে তিন মাসের মধ্যে সব ইউনিটের পূর্ণাঙ্গ কমিটি গঠনের প্রতিশ্রুতি দেন উপজেলার নেতৃবৃন্দ। একই সাথে ঝিকরগাছা পৌর শাখার কমিটি উপজেলা কমিটির ভাঙার এখতিয়ার না থাকলেও অবৈধ পরিপন্থীতে কমিটি বিলুপ্তি ঘোষণা করায় কেন্দ্রীয় নেতাদের তোপের মুখে পড়েন ঝিকরগাছা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আব্দুস সালাম। সভায় কেন্দ্রী নেতারা তার কাছে অবৈধ পরিপন্থীতে কমিটি বিলুপ্তি ঘোষণা করার কারণ জানতে চাইলে তিনি সদুত্তর দিতে না পারায় তাকে দ্রুত শোকজের উত্তর পাঠাতে বলা হয়।

Leave A Reply

Your email address will not be published.