Take a fresh look at your lifestyle.

দুর্নীতি বন্ধে রাজনৈতিক অঙ্গীকার দরকার

0

প্রতিবেদক: যশোরে নানা আয়োজনে আন্তজার্তিক দুর্নীতি বিরোধী দিবস পালন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে দুদক কার্যালয় থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। এরপর ঈদগাহ মোড়ে  দুর্নীতি বিরোধী মানববন্ধন হয়। পরে জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভার আয়োজন করা হয়। এবারের আলোচনার বিষয় ছিল আন্তজার্তিক দুর্নীতি বিরোধী দিবসের প্রেক্ষাপট এবং দুর্নীতিমুক্ত সমাজ গঠনের প্রয়েঅজনীয়তা।
দুদক যশোর কার্যালয়ের উপরিচালক মো: নাজমুচ্ছায়াদাতের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার বিভাগ যশোরের উপপরিচালক হুসাইন শওকত। বক্তব্য রাখেন যশোরের অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলম, সনাক যশোরের সভাপতি সুকুমার দাস,  অধ্যাপক ড, মো: মোস্তাফিজুর রহমান, প্রেসক্লাব যশোরের সম্পাদক এসএম তৌহিদুর রহমান, যশোর জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাড, সালেহা বেগম, সাধারণ সম্পাদক বিনয় কৃঞ্চ মল্লিক প্রমুখ।
বক্তারা বলেন, বাংলাদেশে তৃণমুল পর্যন্ত দুর্নীতি ছড়িয়ে পড়েছে। এই দুর্নীতি কমিয়ে না আনা হলে সমাজে শান্তি ফিরিয়ে আনা সম্ভব হবেনা। দুর্নীতি বন্ধে রাজনৈতিক অঙ্গিকার দরকার। দুদককে হাত-পা বেঁধে ছেড়ে দিলে হবেনা, তাদেরকে আরও স্বাধীনভাবে কাজ করতে দিতে হবে। একই সাথে দুর্নীতিবাজদের সামাজিকভাবে বয়কট করতে না পারলে দেশ থেকে দুর্নীতি নিমূল হবেনা।

Leave A Reply

Your email address will not be published.