Take a fresh look at your lifestyle.

মেহেরপুর ডিসি অফিসের নাজির রফিকুল কারাগারে

প্রায় ১৪ কোটি টাকার স্ট্যাম্প জালিয়াতি

0
প্রতিনিধি, মেহেরপুর: প্রায় ১৪ কোটি টাকার স্ট্যাম্প জালিয়াতির মামলায় মেহেরপুর জেলা প্রশাসক কার্যালয়ের নাজির রফিকুল ইসলামকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বুধবার মেহেরপুরের মুখ্য বিচারিক হাকিমের (চীফ জুডিশিয়াল আদালত) আদালতে আত্মসর্মপণ করে জামিন আবেদন করেন রফিকুল ইসলাম। আদালতের বিচারক শিরিন নাহার রাষ্ট্রের বিপুল অর্থ জালিয়াতি এবং মামলার গুরুত্ব বিবেচনায় নিয়ে তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর ( পিপি) পল্লব ভট্টাচার্য্য তরুণ জানান, ১৩ কোটি ৭৫ লক্ষ টাকার স্ট্যাম্প জালিয়াতি ঘটনায় চলতি বছরের ২১ মে মেহেরপুর সদর থানায় মামলা হয়। মামলাটি সিআইডির তদন্তাধিন আছে। আসামি পলাতক অবস্থায় থেকে উচ্চ আদালত থেকে ৪ সপ্তাহের জামিন নিয়েছিলেন। পরে উচ্চ আদালতের নির্দেশনা মোতাবেক মেহেরপুর মুখ্য বিচারিক হাকিম আদালতে আত্মসর্মপণ করলে আদালত রাষ্ট্রের বিপুল অর্থ জালিয়াতি এবং মামলার গুরুত্ব বিবেচনায় নিয়ে তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।
গত ৫ মে ঢাকা কেন্দ্রীয় ডাক ভবনের সরকারি পিকআপ গাড়িতে ভুয়া চাহিদাপত্রের প্রায় ১৪ কোটি টাকার সরকারি স্ট্যাম্প মেহেরপুর জেলা প্রশাসকের গোডাউনে সংরক্ষণ করা হয়। ডিসি অফিসের নাজির রফিকুল ইসলাম স্ট্যাম্পগুলো গ্রহণ করেন। ওইদিন রাত্রে স্ট্যাম্প বহনকারী ঢাকা জিপিওর নিম্নমান সহকারী (স্ট্যাম্পস) আবুল বাশার দেওয়ান মেহেরপুর সদর থানায় প্রথমে জিডি করেন। জিডিতে উল্লেখ করেন ডিসি অফিসের নাজির ভুয়া চাহিদাপত্র তৈরী করে এই স্ট্যাম্প আত্মসাতের উদ্দেশ্যে এনেছে। মেহেরপুরের জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান এই ঘটনায় নাজির রফিকুল ইসলাকে ৭ মে সাময়িক সাসপেন্ড করেন। পরে স্ট্যাম্প জালিয়াতি ঘটনায় নাজির রফিকুল ইসলামকে আসামি করে ঢাকা জিপিওর নিম্নমান সহকারী (স্ট্যাম্পস) আবুল বাশার দেওয়ান ২১ মে বাদী হয়ে মেহেরপুর সদর থানায় করেন।

-ডিকে/দিলরুবা খাতুন/আইআর

Leave A Reply

Your email address will not be published.