Take a fresh look at your lifestyle.

যশোরে অ্যাডভোকেসি নেটওয়ার্ক কমিটি গঠন

0

প্রতিবেদক:
যশোর সদর উপজেলায় পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও উন্নয়নে অ্যাডভোকেসি নেটওয়ার্কের কমিটি গঠন করা হয়েছে। বেসরকারি সংস্থা ওয়েভ ফাউন্ডেশনের উদ্যোগে ‘পিছেয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়নের প্রক্রিয়ায় সক্রিয় আংশগ্রহণ’ প্রকল্পের অবহিতকরণ ও এডভোকেসি নেটওয়ার্ক গঠন সভায় এ কমিটি গঠন করা হয়। ২৫ সদস্যের কমিটিতে বীরমুক্তিযোদ্ধা অ্যাড. সালেহা বেগমকে সভাপতি ও সহকারী অধ্যাপক অখিল কুমার চক্রবর্তীকে সাধারণ সম্পাদক করা হয়েছে।
শনিবার সকালে সদর উপজেলা পরিষদ হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন অধ্যাপক মশিউল আজম। প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম মুনিম লিংকন। বিশেষ অতিথি ছিলেন বীরমুক্তিযোদ্ধা অ্যাড. সালেহা বেগম ও অধ্যক্ষ মোজাম্মেল হোসেন। সঞ্চালনা করেন ইএলএমসি প্রকল্পের বিভাগীয় ফ্যাসিলিটেটর জহির উদ্দিন।
এ ধরণের প্রকল্প বাস্তবায়ন শুভ উদ্যোগ বলে বক্তারা উল্লেখ করেন। তারা বলেন, কার্যক্রম বাস্তবায়নের সময় অবশ্যই জনপ্রতিনিধি ও নানা পেশাজীবীদের সাথে সমন্বয় করতে হবে। পিছেয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতা বাড়ানোর জন্য তাদের চাহিদা অনুযায়ী প্রশিক্ষণ ও কর্মসংস্থানের সুযোগ করতে হবে।
আলোচনা শেষে ২৫ সদস্যের অ্যাডভোকেসি নেটওয়ার্কের কমিটি গঠন করা হয়।

-ডিকে/ আইআর

Leave A Reply

Your email address will not be published.