Take a fresh look at your lifestyle.

৩৩ শতাংশ পর্যন্ত বেতন বাড়ছে নারী ক্রিকেটারদের

0

সংবাদকক্ষ :

করোনাভাইরাসের বিরতি কাটিয়ে মাঠে ফিরে সময় দারুণ গেছে জাতীয় নারী ক্রিকেট দলের। ওয়ানডে বিশ্বকাপের বাছাই পর্ব খেলতে জিম্বাবুয়ে যান রুমানা-সালমারা। বাছাইয়ের আগে জিম্বাবুয়েকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। পরে বাছাই পর্বের তিনটিতে দুটিতে জয় পায় নিগার সুলতানা জ্যোতির দল।

ওমিক্রনে বাছাই পর্ব না হলেও র‌্যাঙ্কিংয়ের হিসাবে প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপে সুযোগ হয় বাংলাদেশের। সব মিলিয়ে সাফল্যের খাতাটা মন্দ ছিল নারী দলের। সাফল্যের পথে ব্যাটে-বলে অবদান রাখা ক্রিকেটারদের পুরস্কৃত করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

পারফরম্যান্সের ভিত্তিতে ১০ থেকে ৩৩ শতাংশ পর্যন্ত বেতন বাড়ানো হচ্ছে নারী ক্রিকেটারদের। শুক্রবার বোর্ড পরিচালকদের সভা শেষে বিষয়টি জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। অন্যন্যবারের তুলনায় এবার বেশি বেতন বাড়ানোর প্রস্তাব অনুমোদন করা হয়েছে বলে জানান তিনি।

বিসিবি সভাপতি বলেন, ‘যদি ছেলেদের সঙ্গে তুলনা করেন, তাহলে মেয়েদের (পারিশ্রমিক) অনেক কম। কিন্তু গত বছর ওদের (মেয়েদের) পারিশ্রমিক ভালোই বাড়িয়েছিলাম। খুব ভালো না, সাধারণত যা করে থাকি, তার চেয়ে বেশি। এবার আমরা আরও ভালো করার জন্য একটা অনুমোদন দিলাম। বিশেষ করে, যারা নাকি ভালো খেলেছে।’

পারফরম্যান্সে এগিয়ে থাকা ক্রিকেটারদের বেতন বেশি বাড়বে জানিয়ে নাজমুল হাসান বলেন, ‘ভালো খেলোয়াড়দের পারিশ্রমিক বেশ ভালো বাড়বে। সাধারণত আমরা ১০-১৫ ভাগ (উন্নত) করি। আমার জানা মতে, ৩৩ ভাগও বাড়ানো হচ্ছে অনেকের। আমরা মেয়েদের পারিশ্রামিককে ঢেলে সাজাচ্ছি। বিশেষ করে, যারা ভালো খেলে। ‘এ’ ক্যাটাগরি, ‘বি’ ক্যাটাগরি; এ গুলোতেই আমরা বেশি জোর দিচ্ছি।’

Leave A Reply

Your email address will not be published.