Take a fresh look at your lifestyle.

যশোরে বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলা উদ্বোধন

0

প্রতিবেদক:
যশোরে ৪দিনব্যাপী বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলা শুরু হয়েছে।মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বৃহস্পতিবার বিকালে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে এই মেলার উদ্বোধন করেন যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান। উদ্বোধন শেষে জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান অতিথিদের নিয়ে বিভিন্ন স্টল পরিদর্শন করেন। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, বই আমাদের শক্তি। মানুষের কল্পনা শক্তিকে বাড়ানোর জন্য বইয়ের প্রয়োজন আছে। বই মানুষের জ্ঞানকে প্রজ্জ্বলিত করেছে । বই আমাদের নতুন পথ দেখাবে।
এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদ যশোরের চেয়ারম্যান সাইফুজামান পিকুল, স্থানীয় সরকার যশোর জেলা প্রশাসক কার্যালয়ের উপরপরিচালক হুসেইন শওকত, অতিরিক্ত জেলা প্রশাসক( সার্বিক) রফিকুল হাসান, জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযুদ্ধা শহিদুল ইসলাম মিলন, যশোর সংবাদ পত্র পরিষদেন সভাপতি একরাম উদ দ্দৌলা, জেলা সম্মেলিত সাংস্কৃতিক জোটের সভাপতি অধ্যাপক সুকুমার দাস, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহমুদ হাসান বুলু প্রমুখ।
আয়োজকরা জানিয়েছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির আয়োজনে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় আয়োজিত বই মেলা আগামী ২ জানুয়ারি পর্যন্ত চলবে। শহরের টাউনহল মাঠে আয়োজিত এ মেলা প্রতিদিন বিকেল তিনটা থেকে রাত আট পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। মেলার বিভিন্ন প্রতিষ্ঠানের ৪৬টি স্টল রয়েছে। এছাড়া মেলায় প্রতিদিন যশোরের সাংস্কৃতিক সংগঠনের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও দর্শনার্থীদের নিয়ে কুইজ প্রতিযোগিতার আয়োজন রয়েছে।
-ডিকে/ইরা

Leave A Reply

Your email address will not be published.