Take a fresh look at your lifestyle.

ঝিকরগাছায় আওয়ামী লীগের ৩ বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

0

প্রতিবেদক:
যশোরের ঝিকরগাছা পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিদ্রোহী প্রার্থী হওয়ায় তিনজনকে বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ। বহিষ্কারের তালিকায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম মুকুলের নাম থাকলেও সংবাদ সম্মেলনের আগ মুহূর্তে ফোন করে প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দেওয়ায় তার বহিষ্কার আদেশ স্থগিত করা হয়েছে। রোববার দুপুর সাড়ে ১২টায় যশোর প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন।
সংবাদ সম্মেলনে বলা হয়, ঝিকরগাছা পৌর নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতিসহ চারজন বিদ্রোহী হিসেবে মনোনয়ন দাখিল করেন। দলীয় গঠনতন্ত্রের ৪৭ উপধারা অনুযায়ী দলীয় সিদ্ধান্ত অমান্য করায় উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর আলম মুকুল, আওয়ামী লীগ নেতা একেএম আমিনুল কাদির টুলু, আব্দুল্লাহ আল সাঈদ ও শিপন সরদারকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়। তবে আজ সংবাদ সম্মেলন করে ঘোষণা দেবার আগ মুহূর্তে উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর আলম মুকুল ফোন করে প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দেয়ায় তার বহিষ্কারাদেশ স্থগিত রেখে অন্য তিনজনকে বহিষ্কার করা হয়।
সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগ সভাপতি শহিদুল ইসলাম মিলন আরও বলেন, দলীয় সিদ্ধান্ত অমান্য করে স্থানীয় সরকার নির্বাচনে অংশ নেওয়ায় এখন পর্যন্ত যাদের বহিষ্কার করা হয়েছে তারা দলে ফিরতে পারবে না। খুব শিগগিরই সম্মেলনের মাধ্যমে ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা আওয়ামী লীগের সকল কমিটি পুনর্গঠন করা হবে। আর সেই কমিটিতে দলের প্রতি অনুগত ও ত্যাগী নেতারাই স্থান পাবেন।
সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী সহ-সভাপতি আলী রায়হান, শিল্প ও বাণিজ্য সম্পাদক শেখ আতিকুর বাবু, ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও পৌর মেয়র মোস্তফা আনোয়ার পাশা জামাল, যুগ্ম সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মনিরুল ইসলাম প্রমুখ।
-ডিকে/আইআর

Leave A Reply

Your email address will not be published.