Take a fresh look at your lifestyle.

”নির্বাচন করাই আমার ছেলের কাল হয়েছে”

0

প্রতিবেদক: যশোরের অভয়নগরে নবনির্বাচিত ইউপি সদস্য উত্তম সরকারকে (৩৮) গুলি করে হত্যাকাণ্ডের ঘটনায় এখনো কেউ শনাক্ত ও আটক হয়নি। এ ঘটনায় মঙ্গলবার রাত ৮ টা পর্যন্ত ২৪ ঘন্টা পার হলেও মামলাও হয়নি। সুন্দলী ইউপির ১ নম্বর ওয়ার্ডের সাবেক সদস্য অর্ধেন্দু মল্লিককে থানায় রেখে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।
এদিকে, ছেলে উত্তম সরকারের হত্যাকান্ডের শোকে অঝোরে কাঁদছেন মা শেফালী সরকার (৫৭)। বার বার মুর্ছা যাচ্ছেন স্ত্রী শ্রাবন্তী সরকার (৩২)। শেফালী সরকার বলেন, নির্বাচন করাই আমার ছেলের কাল হয়েছে। বুকে গুলি করে খুন করা হয়েছে। এখন উত্তমের দুই শিশুর কি হবে ?
নিহতের স্ত্রী শ্রাবন্তি সরকার বলেন, পরিকল্পিতভাবে আমার স্বামীকে খুন করা হয়েছে। খুনের পরিকল্পনাকারী ও খুনিদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া হোক।
উত্তমের কাকা স্বপন কুমার সরকার বলেন, সোমবার রাতে উত্তম সুন্দলী বাজার থেকে মোটরসাইকেলে করে হরিশপুর গ্রামে নিজের বাড়িতে ফিরছিলেন। তার পেছনে অপর একটি মোটরসাইকেলে করে তিন ব্যক্তি যাচ্ছিল। রাত সোয়া আটটার দিকে উত্তম হরিশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে পৌঁছালে পেছনে আসা মোটরসাইকেল আরোহীরা তার গতিরোধ করে। এরপর তারা সামনের দিক থেকে তার বুকের বাঁ পাশে গুলি করে মোটরসাইকেলে করে পালিয়ে যায়। এতে উত্তম ঘটনাস্থলেই মারা যান। পুলিশ রাতেই মরদেহ উদ্ধার করে।
তিনি আরো বলেন, কী কারণে উত্তমকে হত্যা করা হয়েছে জানি না। ওর তো কোনো শত্রু ছিল না। ও তো কোনো দিন আমাকে এ ব্যাপারে কিছু বলেনি। তার পকেটে ৩০ হাজার টাকা ছিল। হত্যাকারীরা কোনো টাকা নেয়নি।
এ ব্যাপারে সুন্দলী ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান বিকাশ রায় কপিল জানান, এভাবে একজন নির্বাচিত মেম্বারকে বাড়ির সামনে গুলি করে হত্যা করা ইউনিয়নের জন্য অশুভলক্ষণ। ঘটনার পর থেকে গ্রামবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে। তবে পুলিশি তৎপরতা অব্যাহত রয়েছে।
১০ জানুয়ারি সোমবার রাত সোয়া আটটার দিকে উপজেলার হরিশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে উত্তম সরকারকে গুলি করে দুর্বৃত্তরা। এতে তিনি ঘটনাস্থলেই মারা যান। নিহত উত্তম সরকার উপজেলার হরিশপুর গ্রামের অশান্ত সরকারের ছেলে। সদ্য সমাপ্ত গত ২৬ ডিসেম্বর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে অর্ধেন্দু নিহত উত্তম সরকারের একমাত্র প্রতিদ্বন্দ্বী ছিলেন। চতুর্থ ধাপে অনুষ্ঠিত সুন্দলী ইউপি নির্বাচনে উত্তম অর্ধেন্দুকে ৬১ ভোটে পরাজিত করে ১ নম্বর ওয়ার্ডের সদস্য পদে বেসরকারিভাবে নির্বাচিত হন।
অভয়নগর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিলন কুমার মন্ডল জানান, নিহতের পরিবারের পক্ষ থেকে এখনও কোন অভিযোগ না করায় মামলা দায়ের করা হয়নি। তবে পুলিশের একাধিক টিম হত্যার রহস্য উদঘাটন ও হত্যাকারী আটকে কাজ করছে। লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হসান্তর করা হয়েছে।
-ডিকে/আইআর

Leave A Reply

Your email address will not be published.