Take a fresh look at your lifestyle.

যশোরে প্রায় দুই কোটি টাকা আত্মসাত, ৬ কর্মকর্তার বিরুদ্ধে মামলা

0

প্রতিবেদক:
যশোরে এক কোটি ৯১ লাখ প্রায় টাকা আত্মসাতের অভিযোগে আল কারীম ফাউন্ডেশনের ৬ কর্মকর্তার বিরুদ্ধে সোমবার আদালতে মামলা হয়েছে। সংস্থার হাফিজুর রহমান নামে একজন প্রতিনিধি মামলাটি করেছেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক পলাশ কুমার দালাল অভিযোগ আমলে নিয়ে আসামিদের প্রতি সমন জারির আদেশ দিয়েছেন।
আসামিরা হলেন, আল কারীম ফাউন্ডেশনের পরিচালক মো. সাজ্জাদ হোসেন, যুগ্ম সম্পাদক বায়াজীদ হাসান, অর্থ সচিব মাসুদ রানা, সহ-সভাপতি মোছা. সাহিদা বেগম, সভাপতি মো. নজরুল ইসলাম খান ও সদস্য মো. আব্দুস সামাদ
যশোর সদর উপজেলার ভেকুটিয়া গ্রামের মো. আব্দুল মতিনের ছেলে হাফিজুর রহমানের অভিযোগ, তিনি আল কারীম ফাউন্ডেশনের একজন প্রতিনিধি। আসামিরা সংস্থায় টাকা লগ্নি করলে লভ্যাংশ হয় বলে প্রলোভন দেখান। এ কারণে তিনিসহ আরও বেশ কয়েকজন প্রতিনিধি সংস্থার হয়ে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে এক কোটি ৯১ লাখ ৫ হাজার ৩৯৭ টাকা সংগ্রহ করে আসামিদের কাছে গচ্ছিত রাখেন। ২০০৪ সালের ১৫ মার্চ থেকে ২০২১ সালের ২ সেপ্টেম্বর পর্যন্ত বিভিন্ন সময় তাদের কাছে টাকা জমা দেয়া হয়। এই টাকা আসামি সংস্থার অর্থ সচিব মাসুদ রানা অ্যাকাউন্টে রেখে দেন। কিন্তু আসামিরা সমুদয় টাকা আত্মসাৎ করেছেন। বিষয়টি বুঝতে পেরে হাফিজুর রহমানসহ অন্য প্রতিনিধিরা টাকা ফেরত চাইলে আসামিরা নানাভাবে ঘোরাতে থাকেন। এক পর্যায়ে গত ৪ নভেম্বর বেলা সাড়ে ১১টার দিকে সংস্থার কার্যালয়ে গিয়ে হাফিজুর রহমানসহ অন্য প্রতিনিধিরা আসামিদের কাছে গিয়ে টাকা ফেরত চান। কিন্তু তারা টাকা ফেরত দিবেন না বলে সাফ জানিয়ে দেন। এ কারণে বাধ্য হয়ে হাফিজুর রহমান আদালতের দ্বারস্থ হয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.