Take a fresh look at your lifestyle.

যশোরে দুই নির্বাচন কর্মকর্তাকে প্রত্যাহারে সাংবাদিকদের আল্টিমেটাম

0

প্রতিবেদক:
যশোরের কর্মরত সাংবাদিকদের সাথে জেলা নির্বাচন অফিসার হুমায়ূন কবীর এবং অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার আতিকুল ইসলামের অব্যাহত অশোভন আচরণ ও অসহযোগিতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সাংবাদিকদের সকল সংগঠনগুলোর নেতৃবৃন্দ। মঙ্গলবার প্রেসক্লাব যশোরে অনুষ্ঠিত এক যৌথ সভায় সাংবাদিক নেতৃবৃন্দ এ নিন্দা ও প্রতিবাদ জানান। প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুনের সভাপতিত্বে এবং সম্পাদক এসএম তৌহিদুর রহমানের সঞ্চালনায় দুপুরে ক্লাব মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সাংবাদিক নেতৃবৃন্দ জেলা নির্বাচন অফিসের দুর্নীতিবাজ এই দুই কর্মকর্তাকে অবিলম্বে যশোর থেকে প্রত্যাহারের দাবি জানান। অন্যথায় সাংবাদিকরা কঠোর আন্দোলন গড়ে তুলবেন বলে হুশিয়ারি উচ্চারণ করেন।
সভায় সাংবাদিক নেতৃবৃন্দর ক্ষোভের সাথে অভিযোগ করেন, জেলা নির্বাচন অফিসার হুমায়ূন কবীর এবং অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার আতিকুল ইসলাম জেলা নির্বাচন অফিসকে একটি অথর্ব প্রতিষ্ঠান ও দুর্নীতির আখড়ায় পরিণত করেছেন। এই প্রতিষ্ঠানে সেবা নিতে আসা সাধারণ মানুষ চরম হয়রাণির শিকার হচ্ছেন। বিশেষকরে জাতীয় পরিচয়পত্র গ্রহণ ও সংশোধন করতে আসা মানুষদের সাথে দুর্ব্যবহার করা হয় এবং ঘুষ না দিলে কোন মানুষ এ অফিসে সেবা লাভ করতে পারেন না। জেলা নির্বাচন অফিসের শীর্ষ দুই কর্মকর্তার আচরণ এমন নিম্ন পর্যায়ে পৌঁছেছে যে সাংবাদিকরাও এর থেকে রেহায় পাচ্ছেন না।
নির্বাচন পর্যবেক্ষণে অনুমতিপত্র সংগ্রহ, নির্বাচন সংশ্লিস্ট তথ্য সংগ্রহ থেকে শুরু করে নানা বিষয়ে সাংবাদিকদের সাথে খারাপ আচরণ করছেন এই দুই কর্মকর্তা। তারা পেশাদার সাংবাদিকদের পর্যবেক্ষণ কার্ড সরবরাহ না করে কয়েকশ’ অপেশাদার ও বিতর্কিত ব্যক্তিকে উৎকোচের বিনিময়েপর্যবেক্ষণ কার্ড সরবরাহ করেছেন। সভায় সাংবাদিক নেতৃবৃন্দ জেলা নির্বাচন অফিসের দুর্নীতিবাজ এই দুই কর্মকর্তাকে অবিলম্বে যশোর থেকে প্রত্যাহারের দাবি জানান। অন্যথায় সাংবাদিকরা কঠোর আন্দোলন গড়ে তুলবেন বলে হুশিয়ারি উচ্চারণ করেন।
সভায় বক্তৃতা করেন যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি ও দৈনিক কল্যাণ সম্পাদক একরাম উদ দ্দৌলা, সাধারণ সম্পাদক ও দৈনিক গ্রামেরকাগজ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুল ও সাধারণ সম্পাদক এইচ আর তুহিন, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি এম আইউব ও সাধারণ সম্পাদক আকরামুজ্জামসান, জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শেখ দিনু আহমেদ ও সাধারণ সম্পাদক দেওয়ান মোর্শেদ আলম, টিভি জার্ণালিস্ট অ্যাসোসিয়েশনের আহবায়ক সাকিরুল কবীর রিটন ও সদস্য সচিব শিকদার খালিদ, বাংলাদেশ ফটো জার্ণালিস্ট অ্যাসোসিয়েশন যশোরের সভাপতি মনিরুজ্জামান মুনির ও সাধারণ সম্পাদক নূর ইমাম বাবুল, প্রেসক্লাব যশোরের সহ সভাপতি নূর ইসলাম, যুগ্ম সম্পাদক সরোয়ার হোসেন ও হাবিবুর রহমান মিলন, কোষাধ্যক্ষ হাবিবুর রহমান রিপন, দপ্তর সম্পাদক তৌহিদ জামান, সাংস্কৃতিক ও সমাজসেবা সম্পাদক তহীদ মনি, নির্বাহী সদস্য শহিদ জয়, জাহিদুল কবীর মিল্টন, ফিরোজ গাজী, সাজেদ রহমান প্রমুখ।

-ডিকে/আইআর

Leave A Reply

Your email address will not be published.