Take a fresh look at your lifestyle.

বিশ্বে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে

0

সংবাদকক্ষ :

বিশ্বজুড়ে বিরাজ করছে করোনার দাপট। করোনার নতুন ধরন ওমিক্রন নিয়ে বাড়ছে শঙ্কা। তবে বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত ও মৃত্যু কিছুটা কমেছে। পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ হাজার ৯২৭ জনের, যা আগের দিনের তুলনায় প্রায় ৩০০ কম। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৩৪ লাখ ১৭ হাজার ৩৬৬ জনের, যা আগের দিনের তুলনায় ৮০ হাজার কম।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। শনাক্তের সংখ্যা ৪ লাখ ৯১ হাজার ৯৬০। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ হাজার ৫৭৭ জনের। এ পর্যন্ত দেশটিতে মোট করোনা শনাক্ত হয়েছে ৭ কোটি ৪৬ লাখ ৫৯ হাজার ৯৪২ জনের এবং মারা গেছে ৯ লাখ ২ হাজার ২৮ জন।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩৬ কোটি ৬৬ লাখ ৯৪ হাজার ১০৯ জনের। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৫৬ লাখ ৫৬ হাজার ৬৪২ জন। এ পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছে ২৮ কোটি ৯৭ লাখ ৭০ হাজার ৯৩৭ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

Leave A Reply

Your email address will not be published.