Take a fresh look at your lifestyle.

ব্রাজিলের ড্রয়ের রাতে মেসি-স্কালোনিকে ছাড়ায় জয় পেল আর্জেন্টিনা

0

সংবাদকক্ষ :

মাঠে লিওনেল মেসি নেই, ডাগ আউটে নেই কোচ লিওনেল স্কালোনি। এই দুজনে ছাড়াই বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে চিলির বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে আর্জেন্টিনা। চিলির কালামা শহরে আর্জেন্টিনাকে জিতিয়েছেন আনহেল ডি মারিয়া ও লাউতারো মার্টিনেজ।

এ নিয়ে টানা ২৮ ম্যাচে অপরাজিত রইল আর্জেন্টিনা, শুরুটা হয়েছিল ২০১৯ সালের মাঝামাঝি সময়ে। এরপর থেকে থেকে আর আকাশি সাদাদের হারাতে পারেনি কেউ। এই ম্যাচে নামার আগে অবশ্য কিছুটা বেকায়দায় পড়েছিল আর্জেন্টিনা। পিএসজির অনুরোধে করোনা আক্রান্ত মেসিকে এই পর্বের দুই ম্যাচে দলে রাখেননি স্কালোনি। করোনা বিধিনিষেধের কারণে ডাগআউটে ছিলেন না স্কালোনি নিজেও।

মেসি, স্কালোনি না থাকার ম্যাচে শুরুতেই গোল পেয়েছে আর্জেন্টিনা। রদ্রিগো দি পলের বাড়ানো বলে দুরপাল্লার শটে লক্ষ্যভেদ করেন ডি মারিয়া। ম্যাচের বয়স তখন ৯ মিনিট। আর্জেন্টিনা এগিয়ে যাওয়ার পর আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠা লড়াই। গোল শোধে মরিয়া হয়ে ওঠে চিলি। সমতায় ফিরতে সময় নেয়নি। ১১ মিনিট পর দলকে সমতায় ফেরান বেন ব্রেরেটন। ৬ ম্যাচ পর এই আর্জেন্টিনার জালে বল।

৩৪ তম মিনিটে আবারও এগিয়ে যায় দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। শুরুতে বক্সের বাইরে থেকে দি পলের বুলেট গতির শট কোনোমতে ঠেকিয়ে দেন চিলির গোলরক্ষক ক্লাওদিও ব্রাভো। কিন্তু বল নিজের গ্রিপে নিতে না পারায় সরাসরি মার্টিনেজের পায়ে যায়। প্লেসিং শটে বল জালে জড়ান মার্টিনেজ।

দ্বিতীয়ার্ধে বেশিরভাগ সময় নিজেরদের পায়ে বল রাখে চিলি। পুরো ম্যাচেই আর্জেন্টিনার চেয়ে বল দখলে এগিয়ে ছিল চিলি। তবে গোলের সুযোগ তৈরি করতে পারেনি। শেষপর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। এর আগের ম্যাচে ব্রাজিলকে ১-১ গোলে রুখে দিয়েছে ইকুয়েডর। তবু অবশ্য পয়েন্ট তালিকার এক নম্বরে আছে ব্রাজিল। ১৪ ম্যাচে ১১ জয় ও তিন ড্রয়ে ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষে তিতের দল। সমান ম্যাচে ৯ জয় ও ৫ ড্রয়ে আর্জেন্টিনার পয়েন্ট ৩২।

Leave A Reply

Your email address will not be published.