Take a fresh look at your lifestyle.

অভয়নগরে ডুবে যাওয়া কার্গো উদ্ধার হয়নি ৩দিনেও

0

প্রতিনিধি, অভয়নগর
অভয়নগরে ভৈরব নদীতে ডুবে যাওয়া সার বোঝাই কার্গো জাহাজ উদ্ধার হয়নি । চোখে পড়েনি উদ্ধার তৎপরতায়ও। সংশ্লিষ্টদের উদাসীনতা নিয়ে সমালোচনার ঝড় বইছে। বুধবার সাড়ে ১২টার দিকে এনভি শারিব বাধন নামক লাইটার জাহাজটি ৬৮০ মেট্রিক টন ইউরিয়া সার নিয়ে ডুবে যায়। প্রথমে কয়েকজন শ্রমিক উদ্ধার কাজে নিয়োজিত থাকলে ও পরে তাদেরকে আর দেখা যায়নি ।
এ বিষয়ে ডুবে যাওয়া লাইটার জাহাজ এনভি শারিব বাধন’র মাস্টার সজিব হোসেন জানান, চট্রগ্রাম বন্দর থেকে ২১ জানুয়ারী ৬৮০ মেট্রিক টন ইউরিয়া সার বোঝাই করে ২৫ জানুয়ারী ভোররাতে টোটাল ইমপোটার উদ্দেশ্যে নওয়াপাড়ার ভাটপাড়ায় আসে লাইটারটি।নওয়াপাড়া ফেরিঘাটের সঞ্জয় ট্রেডিং সার আনলোড না করার কারনে ভাটপাড়ায় ৪দিন অবস্থান করতে হয়।পরে সঞ্জয় ট্রেডিং অফিস থেকে বেঙ্গল মিল এলাকায় ঘাটে আনতে বলা হলে। আমরা কথামত বেঙ্গল মিল এলাকায় ঘাটে আনি ।কিন্তু সেখানে কোন প্রকার আনলোডের ব্যবস্থা না থাকায় ওই সময় সংশ্লিষ্ট অফিসের লোকদের জাহাজ থেকে কিছু মালামাল নামানোর ব্যবস্থা করার জন্য বলা হয়। কিন্তু তারা কোন কর্ণপাত করেনি। পরে জাহাজটি পীর বাড়ি ঘাটে নিয়ে যায় । এ সময় জাহাজ হেলে পড়ে ।পরে বিষয়টি তাদেরকে জানায়। রাত সাড়ে ১২ টার দিকে হঠাৎ জাহাজের তলা ফেটে যায়। এরপর সেখানে জাহাজটির তলা ফেটে ডুবে যায়।জাহাজে থাকা ইউরিয়া সারের মূল্য প্রায় এক কোটি ২ লাখ টাকা। এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরী করার প্রস্তুতি চলছে।
লোড আনলোডের কাজে নিয়োজিত মেসার্স সঞ্জয় ট্রেডিং এর মালিক সঞ্জয় কুমার জানান, উদ্ধার কাজের চেষ্টা চলছে। এ কাজে সহযোগিতা করছে বিআইডব্লিউটিএ।
এবিষয়ে বিআইডব্লিউটিএ সহকারী পরিচালক মো. মাসুদ পারভেজ বলেন, উদ্ধার কাজের চেষ্টা চলছে । প্রয়োজনীয় সব ব্যবস্থা নেয়া হচ্ছে।

Leave A Reply

Your email address will not be published.