Take a fresh look at your lifestyle.

ভয়ংকর অভিযোগের কথাগুলো কেউ জানে না: নিপুণ

0

সংবাদ কক্ষ:
বাংলাদেশ শিল্পী সমিতির নির্বাচন শেষ হয়েছে ২৮ জানুয়ারি। পেরিয়ে গেছে ৭ দিন। তবু থামছে না আলোচনা-বিতর্ক, সমালোচনা। শিল্পী সমিতির নির্বাচিত সাধারণ সম্পাদক জায়েদ খান ও কার্যকরী সদস্য চুন্নুর প্রার্থিতা স্থগিত চেয়ে আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহানের কাছে লিখিত অভিযোগ করেছিলেন নিপুণ। সেই অভিযোগ আমলে নিয়ে শিল্পী সমিতি জায়েদ খান ও চুন্নুর প্রার্থিতা বাতিলে দিক-নির্দেশনার চিঠি সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী ও সচিবের কাছে পাঠিয়েছিলেন সোহান। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য আপিল বোর্ডের চেয়ারম্যানকে ক্ষমতা দিয়েছে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সমাজসেবা অধিদপ্তর। আগামীকাল নিপুণের অভিযোগ নিয়ে আলোচনা শেষে সিদ্ধান্ত জানাবেন আপিল বোর্ড। তার আগে নিপুন শুক্রবার দুপুরে কথা বলেছেন গণমাধ্যমের সঙ্গে।
আপনার করা অভিযোগের ভিত্তিতে আগামীকাল সিদ্ধান্ত দেবে আপিল বোর্ড। কী আশা করছেন, জানতে চাইলে নিপুন বলেন—বেশ কয়েকটি অভিযোগ করেছি। আশা করছি, সেই অভিযোগগুলোর সুষ্ঠু বিচার পাব। এই অভিযোগগুলো আপিল বোর্ডেকে জানিয়েছিলাম সেটা সমাজকল্যাণ মন্ত্রণালয় হয়ে আপিল বোর্ডে এসেছে। আগামীকাল তারা যে সিদ্ধান্ত দেবে আলোচনা শেষে সেটার ভিত্তিতে সমাজকল্যাণ মন্ত্রণালয় তাদের সিদ্ধান্ত জানাবে।

সাংবাদিক: আগামীকাল যে সিদ্ধান্ত আসবে সেটা কি মেনে নেবেন?
নিপুণ: অবশ্যই মেনে নেব। যে সিদ্ধান্ত আসবে সেটাই মেনে নেব। না মেনে নেওয়ার কিছুই তো নেই।

সাংবাদিক: শিল্পী সমিতির নির্বাচনের পরদিন ফলাফল নিয়ে আপিল বোর্ডের কাছে আপনি যে অভিযোগ করেছিলেন সেই ভোট পুনর্গণনায় আপনি পরাজিত হয়েছিলেন, সেখানে তো আপনার স্বাক্ষর রয়েছে। তাহলে নতুন করে আবার আপিল বোর্ডে অভিযোগ কেন?
নিপুণ: আমি নির্বাচনের পরের দিন স্বাক্ষর করেছিলাম একটা বিষয়ের ওপর ভিত্তি করে এটা ঠিক আছে। কিন্তু নির্বাচন কমিশনারকে আরও যে অভিযোগগুলো করেছিলাম সেসব অভিযোগ নিয়ে তিনি কোনো কিছুই করেননি। সেই কারণে আবার আপিল বোর্ডের মাধ্যমে এই অভিযোগ করেছি। তারা যে কী ভয়ংকর এসব অভিযোগের কথা কেউ জানে না। সংবাদমাধ্যমও জানেন না। শুধুমাত্র আপিল বোর্ড আর সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী ও সচিব ছাড়া কেউ জানে না এসব অভিযোগের কথা।

সাংবাদিক: প্রেসক্লাবের সংবাদ সম্মেলনে অনেক বানানো কথা বলেছেন এমন অভিযোগ উঠেছে। সে বিষয়ে আপনার মতামত কী?
নিপুণ: সেখানে একটি কথাও বানিয়ে বলিনি। বানিয়ে বলার প্রশ্নই আসে না। তাদের বিরুদ্ধে আরও গুরুতর অভিযোগ আছে। যা সত্য, সেসব কথাই বলেছি সেখানে।

Leave A Reply

Your email address will not be published.