Take a fresh look at your lifestyle.

কারাগারে জামায়াত নেতা ছমির

0

প্রতিনিধি, মেহেরপুর
আমেরিকা প্রবাসী মেহেরপুর জেলা জামায়াতে ইসলামীর সাবেক আমীর ছমির উদ্দিনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। রোববার মেহেরপুরে স্পেশাল ট্রাইবুনাল ১ম আদালতের বিচারক মোহাম্মদ ওয়ালিউল ইসলামের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। বিজ্ঞ বিচারক জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল আদালতে তৎকালীন জামায়াতের নায়েবে আমির মাওলানা দেলোয়ার হোসেন সাঈদীর ফাঁসির রায় ঘোষণা হয়। ওইদিন জামায়াতে ইসলামের ডাকা দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল চলাকালে মেহেরপুর শহরের কোর্ট এলাকা থেকে বড় বাজার পর্যন্ত দেড় কিলোমিটারের মধ্যে রাস্তার দু‘পাশের ব্যবসা প্রতিষ্ঠানে ভাংচুরের ঘটনা ঘটে। ওই সময় ১০ লক্ষাধিক টাকার মালামাল ক্ষয়ক্ষতিসহ পুরো শহর জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ওই ঘটনায় তৎকালীন মেহেরপুর সদর থানার এসআই গাজী ইকবাল হোসেন বাদী হয়ে ১৯৭৪ সালের বিশেষ আইনে ৭৬ জনের নাম উল্লেখ করে ৩৫০জনকে আসামি করে সদর থানায় একটি মামলা দায়ের করেন। তৎকালীন মেহেরপুর জেলা জামায়াাতে ইসলামীর আমীর ছমির উদ্দিনকে ৮ নম্বর আসামি করা হয়। এরপর ছমির উদ্দিন আমেরিকা চলে যান। চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি ছমির উদ্দিনের মায়ের মৃত্যু হয়। তিনি আমেরিকা থেকে ১৭ ফেব্রুয়ারি মেহেরপুর ফেরেন। এরপর রোববার আদালতে আত্মসমর্পন করেন।
উল্লেখ্য, ২০১৪ সালের ২০ জানুয়ারি রাতে শহরের উপকন্ঠে যৌথ বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে বামনপাড়া শ্মশানঘাটে নিহত হয় তারিক মুহাম্মদ সাইফুল ইসলাম (৩৬)। তিনি জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি এবং জামায়াতের সাবেক আমীর ছমির উদ্দিনের বড় ছেলে। পুত্রের জানাজায় আমেরিকা থেকে ভিডিও জুমে অংশ নিয়েছিলেন ছমির উদ্দীন।

Leave A Reply

Your email address will not be published.