Take a fresh look at your lifestyle.

শুরুতেই প্রশ্নবিদ্ধ হ্যান্ডবল লিগ

0

প্রতিবেদক
যশোরে রোববার শুরু হয়েছে মহিলা হ্যান্ডবল লিগ। আর শুরুতেই প্রশ্নবিদ্ধ হয়েছে লিগের খেলা। বৃষ্টির কারণে মাঠ ছিল পরিপূর্ণভাবেই অনুপযোগী। মাঠের ভেতরে জমে আছে পানি ও কাদা। অসময়ে শীত মৌসুমে বৃষ্টি শরীরের জন্য ক্ষতিকর। তারপরও খেলতে বাধ্য করা হয়েছে খেলোয়াড়দের। তবে ভিন্ন কথা বলেছেন আয়োজকরা। তাদের দাবি দু’দল খেলতে চেয়েছে তাই মাঠে খেলা গড়িয়েছে। এমনই চিত্র ছিল মুসলিম একাডেমি স্কুল মাঠে।
যশোর জেলা ক্রীড়া সংস্থার হ্যান্ডবল পরিষদের আয়োজনে রোববার শুরু হয়েছে মহিলা হ্যান্ডবল লিগ। আগে থেকেই পূর্ভাবাস ছিল এদিন বৃষ্টির সম্ভবনা রয়েছে। দুপুর থেকেই শুরু বৃষ্টি। মাঝে কিছু সময় বিরতি দিয়ে আবারও বৃষ্টি। অথচ এই বৃষ্টির মধ্যেই অনুষ্ঠিত হয়েছে লিগের দু’টি খেলা।
লিগের খেলায় অংশ নিতে চুনবিউ স্পোর্টিং ক্লাবের পক্ষে অংশ নিতে যশোরে এসে মাঠে খেলেছেন বাংলাদেশ জাতীয় হ্যান্ডবল দলের গোলরক্ষক ইভা। এমন মাঠে হ্যান্ডবল খেলা কতটা যুক্তিযুক্ত তা জানতে চাওয়া হয়েছিল বাংলাদেশ মহিলা হ্যান্ডবল দলের গোলরক্ষক ইভার কাছে। তিনি জানান, এমন মাঠে হ্যান্ডবল খেলা মোটেও যুক্তিযুক্ত নয়। খেলোয়াড়রা মোটেও নিরাপদ নয়, যে কোন সময় খেলোয়াড়রা মারাত্মক ইনজুরিতে পড়তে পারেন। আমরা অনেকাংশে বাধ্য হয়ে মাঠে নেমেছি।
জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব কবির তিনিও এমন পরিস্থিতে খেলা কোন অবস্থাতেই যুক্তিপূর্ণ নয়। তিনি খেলা পিছিয়ে দেওয়ার মত দেন আয়োজকদের। তারপরও মাঠে খেলা সম্পন্ন হয়েছে।
এ বিষয়ে হ্যান্ডবল পরিষদের সম্পাদক হিমাদ্রি সাহা মনি জানান, হ্যান্ডবল হচ্ছে ইনডোর গেমস। আমাদের সে ধরণের কোন ব্যবস্থা নেই। আকস্মিক ভাবে বৃষ্টি হয়েছে। এমন পরিস্থিতিতে আমরা খেলা পিছিয়ে দেওয়ার পক্ষে ছিলাম। কিন্তু ক্লাবগুলো খেলতে চাওয়ায় আমরা খেলা চালিয়েছি।
হ্যান্ডবল হচ্ছে গতির খেলা, ডিবলিংয়ের খেলা, দ্বিতীয় ম্যাচে চুনবিউ স্পোর্টিং ক্লাবের পক্ষে খেলায় অংশ নিয়েছে জাতীয় দলের কয়েকজন খেলোয়াড়। এমন মাঠে জাতীয় দলের খেলোয়াড়দের খেলা দেখে কখনই মনে হয়নি আসলেই এরা জাতীয় দলের হয়ে খেলে থাকেন। এমনটিই জানালেন খেলা দেখতে আসা দর্শক মিশনপাড়ার ওলিয়ার বিশ্বাস।
এদিন অনুষ্ঠিত দিনের প্রথম খেলায় আসাদ ক্রীড়া চক্র ১৫-২ গোলে পরাজিত করে পুলেরহাট যুব সংঘকে। দ্বিতীয় খেলায় চুনবিউ স্পোর্টিং ক্লাব ১৫-২ গোলে হারায় সৃষ্টিকে।

Leave A Reply

Your email address will not be published.