Take a fresh look at your lifestyle.

‌’মাতৃভাষায় শিক্ষা গ্রহণ করা সহজ’

0

প্রতিবেদক
মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মার্তৃভাষা দিবসের আলোচনায় বক্তারা বলেছেন, মাতৃভাষার মাধ্যমে সবাই সহজ ভাবে সব কিছু শিখতে পারে। তাই আল্লাহ নবী রসুল যখন প্রেরণ করেছেন তখন সেই জাতির মাতৃভাষা দিয়েই প্রেরণ করেছেন।

রোববার সকাল ১০ টার দিকে ইসলামিক ফাউন্ডেশন যশোর জেলা কার্যালয়ের উদ্যোগে ফাউন্ডেশন মিলনায়তনে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে বক্তারা এসব কথা বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ মনোয়ার হোসেন বলেন, মাতৃভাষা জাতির জন্য আশির্বাদ। মাতৃভাষার মাধ্যমে সব কিছু শেখা সহজ। তাই মাতৃভাষা বাংলায় আমরা যেভাবে সহজে শিখতে পারি অন্য ভাষায় তা আমাদের জন্য শেখা কিছুটা কষ্টকর। পরিবার থেকে মানুষ ভাষা শেখে। তাই সকল ক্ষেত্রে মাতৃভাষার গুরুত্ব অপরিসীম।
প্রধান আলোচক যশোর শিক্ষাবোর্ড স্কুল এন্ড কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর ড. মো: মোস্তাফিজুর রহমান বলেন, মাতৃভাষা আল্লাহর নেয়ামত। তাই ভাষায় শিক্ষা গ্রহণ সহজতর।
ইসলামিক ফাউন্ডেশন যশোর জেলা কার্যালয়ের উপ-পরিচালক বিল্লাল বিন কাশেম এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মুফতি মাওলানা মো: আব্দুর রশিদ, মাসুম বিল্লাহ প্রমুখ।
মসজিদভিত্তিক শিশু ও গনশিক্ষা প্রকল্পের ফিল্ড অফিসার মাওলানা মোহা: আব্দুর রশিদ ভাষার জন্য শহিদদের আত্মার মাগফেরাত ও দেশ ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত পরিচালনা করেন।

Leave A Reply

Your email address will not be published.