Take a fresh look at your lifestyle.

নড়াইলে হাট ইজারা দুর্নীতি মামলায় যশোরে দুই আসামির আত্মসমর্পণ

0

প্রতিবেদক :
নড়াইলে হাট ইজারায় দুর্নীতি ও অর্থ আত্মসাতের মামলায় সাজাপ্রাপ্ত দুই আসামি যশোর আদালতে আত্মসমর্পণ করেছেন। মঙ্গলবার তারা স্পেশাল জজ আদালতে আত্মসমর্পণ করলে বিচারক মোহাম্মদ সামছুল হক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। সাজাপ্রাপ্তরা আসামিরা হলেন ইজারাদার রকিবুল ইসলাম ও জিল্লুর রহমান। বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের পিপি অ্যাডভোকেট সিরাজুল ইসলাম।

এর আগে গত ১৭ ফেব্রুয়ারি একই আদালত হাট ইজারায় দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগে নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক পৌর মেয়র সোহরাব হোসেন বিশ্বাসসহ ১১ জনকে পাঁচ বছর করে সশ্রম কারাদণ্ড ও জরিমানার আদেশ দেন।

দুদকের দায়েল করা মামলা সূত্রে জানা যায়, হাট ইজারা নীতিমালার ২০০২ এর ৩ (দ) অনুচ্ছেদে বর্ণিত নিয়ম ভঙ্গ করে নড়াইল পৌরসভার রূপগঞ্জ সাধারণ হাট, নড়াইল শহর বাজার ও নড়াইল টার্মিনাল ইজারা দিয়ে বাংলা ১৪২২ সালে ৭ লাখ ৮১ হাজার ২০ টাকা ও ১৪১১ সালে ৪ লাখ ৪১ হাজার ৮০ টাকা পৌরসভায় জমা না দিয়ে আসামিরা আত্মসাৎ করেন। টাকার মোট পরিমাণ ১২ লাখ ২২ হাজার ৮০ টাকা। অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত প্রত্যেককে পাঁচ বছর সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদণ্ডাদেশ দেন।

দণ্ডাদেশপ্রাপ্ত আটক অন্য আসামিরা হলেন নড়াইল পৌরসভার সাবেক কাউন্সিলর খন্দকার আল মনসুর বিল্লাহ, কাউন্সিলর আহম্মদ আলী খান, কাউন্সিলর তেলায়েত হোসেন, ইজারাদার রাধে কুণ্ডু, এইচএম সোহেল রানা, তৎকালীন পৌর সচিব শফিকুল আলম, সাবেক সহকারী প্রকৌশলী ওয়াজিহুর রহমান।

এ মামলায় সাজাপ্রাপ্ত ইজাজুল হাসান বাবু এখনও পলাতক রয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.