Take a fresh look at your lifestyle.

যশোরে একদিনে প্রথম ডোজ টিকা পেলেন এক লাখ ২৮ হাজার জন

0

প্রতিবেদক
যশোরে একদিনে করোনাভাইরাসের প্রথম ডোজ টিকা নিয়েছেন এক লাখ ২৮ হাজার ৪৩৭জন। শনিবার প্রথম ডোজ টিকাদান শেষ হওয়ার খবরে কেন্দ্রগুলোতে উপচে পড়া ভিড় ছিল। এ কার্যক্রম আরো দুই দিন চলবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এদিন একই সাথে দ্বিতীয় ও বুস্টার ডোজসহ জেলায় মোট দেড় লক্ষাধিক ডোজ টিকা প্রদান করা হয়েছে।

ডেপুটি সিভিল সার্জন ডা. নাজমুস সাদিক বলেন, যশোরে মানুষ অনেক আগ্রহের সাথে টিকা নিয়েছে। টিকা কেন্দ্রে মানুষের উপস্থিতি ছিলো সন্তোষজনক। আমরা একদিনে দেড় লাখের বেশি মানুষকে টিকা দিতে পেরেছি। তবে স্বাস্থ্য অধিদপ্তর এই কার্যক্রম আরো দুই দিন বাড়িয়েছে। যশোরেও চলবে এই কার্যক্রম। যারা টিকার প্রথম ডোজ এখনো নিতে পারিনি, তাদের টিকা নেয়ার আহবান রইলো।
জানা যায়, শনিবার জেলায়, এক লাখ ৫৩ হাজার ৬৭২ জনকে টিকা দেয়া হয়েছে। এদের মধ্যে প্রথম ডোজ টিকা নিয়েছেন এক লাখ ২৮ হাজার ৪৩৭ জন, দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন ২২ হাজার ৯০৪ জন ও বুস্টার ডোজ নিয়েছেন দুই হাজার ৩৩১ জন। এদিনে টিকা গ্রহীতাদের মধ্যে অভয়নগরে প্রথম ডোজ নিয়েছেন ১০ হাজার ৪৯০জন, দ্বিতীয় ডোজ নিয়েছেন ৫৮৪ জন ও বুস্টার ডোজ নিয়েছেন ২৩০ জন।
বাঘারপাড়ায় প্রথম ডোজ নিয়েছেন আট হাজার ৫৮৭জন, দ্বিতীয় ডোজ নিয়েছেন এক হাজার ৬১৪ জন ও বুস্টার ডোজ নিয়েছেন ২৬২ জন।
চৌগাছায় প্রথম ডোজ নিয়েছেন সাত হাজার ৭৪জন, দ্বিতীয় ডোজ নিয়েছেন দুই হাজার ৩৯৭ জন ও বুস্টার ডোজ নিয়েছেন ২০৩ জন। সদরে প্রথম ডোজ নিয়েছেন ৩২ হাজার ১৩৫ জন, দ্বিতীয় ডোজ নিয়েছেন দুই হাজার৬৩০ জন ও বুস্টার ডোজ নিয়েছেন ৮০০ জন।
ঝিকরগাছায় প্রথম ডোজ নিয়েছেন ২৬ হাজার ৪৪৫জন, দ্বিতীয় ডোজ নিয়েছেন ৯০৬ জন ও বুস্টার ডোজ নিয়েছেন ১৪০ জন। কেশবপুরে প্রথম ডোজ নিয়েছেন সাত হাজার ২৫০জন, দ্বিতীয় ডোজ নিয়েছেন এক হাজার ৭১৯ জন ও বুস্টার ডোজ নিয়েছেন ২৫৩ জন।
মনিরামপুরে প্রথম ডোজ নিয়েছেন ২৩ হাজার ১০২ জন, দ্বিতীয় ডোজ নিয়েছেন ছয় হাজার ৯০২ জন ও বুস্টার ডোজ নিয়েছেন ৩৩৬ জন। আর শার্শায় প্রথম ডোজ নিয়েছেন ১৩ হাজার ৩৩৪ জন, দ্বিতীয় ডোজ নিয়েছেন পাঁচ হাজার ৮১৬ জন ও বুস্টার ডোজ নিয়েছেন ১০৭ জন।
শহরের কেন্দ্রীয় ঈদগাহ মাঠ, যশোর পৌরসভার নয়টি ওয়ার্ড, পৌর কমিউনিটি সেন্টার, জিলা স্কুল, যশোর সরকারি বালিকা বিদ্যালয়সহ আটটি উপজেলার ৯৩ ইউনিয়নের সব কয়টি ওয়ার্ডে একটি করে টিকা কেন্দ্র স্থাপন করা হয়।

Leave A Reply

Your email address will not be published.