Take a fresh look at your lifestyle.

তিন কিশোর-যুবককে আটকে রেখে মুক্তিপণ দাবি, আটক ৬

0

প্রতিবেদক
যশোরে তিন কিশোরকে আটকে রেখে মুক্তিপণ দাবির অভিযোগে র‌্যাব-৬ যশোর ক্যাম্পের সদস্যরা ৬ জনকে আটক করেছে। এ সময় তিন কিশোরকে উদ্ধার এবং আটক ৬জনের কাছ থেকে তিনটি ককটেল ও তিনটি বার্মিজ চাকু উদ্ধার করা হয়েছে। আটক ৬ জন হলেন, নাজির শংকরপুর চাতালের মোড়ের সলেমান শরীফের ছেলে আফজাল শরীফ (২৮), আব্দুর রহিমের ছেলে রুহুল আমিন (১৮), নাজির শংকরপুর মধ্যপাড়ার জাহিদুল ইসলাম গিট্টুর ছেলে ইমরান (২০), নাজির শংকরপুর চাতালের মোড়ের হীরণ কাজীর ছেলে নাইম (২১) এবং ইয়াসিনের দুই ছেলে মোস্তকিন (১৭) ও রাব্বি (১৫)।

আর উদ্ধার তিনজন হলো, নীলগঞ্জ তাঁতীপাড়ার আব্দুল জলিলের দুই ছেলে সাগর (১৭) ও জাহিদুল ইসলাম (১৬) এবং বকচর হুসতলার মিজানুর রহমানের ছেলে মাসুম বিল্লাহ (২৫)। শনিবার রাতে র‌্যাব-৬ যশোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার এম নাজিউর রহমান এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।
র‌্যাব জানিয়েছে, আটককৃতরা বিভিন্ন কিশোরদের আটরে রেখে তাদের মারপিট করে। মারপিটের ভিডিও পরিবারের সদস্যদের দেখিয়ে মোটা অংকের চাঁদা আদায় করে থাকে। গত ২৫ ফেব্রুয়ারি বিকেলে দুই ভাই সাগর ও জাহিদুল নাজির শংকরপুর চাতালের মোড়ে ঘুরতে বের হয়। সে সময় আসামি ৬জনসহ অজ্ঞাত আরো বেশ কয়েকজন তাদের আটকে রেখে মারপিট করে। সাগরের পকেট থেকে নগদ ১ হাজার ৭শ’ টাকা কেড়ে নেয়। এরপর আরো ৩ হাজার টাকার জন্য সাগরের বোনের মোবাইল ফোন নম্বরে ফোন দেয়।

সাগর টাকা দেয়ার প্রতিশ্রুতি দিলে তাকে ছেড়ে দিয়ে জাহিদুলকে আটকে রাখে। পরে সাগরের পিতা টাকা নিয়ে ওইদিন সন্ধ্যার দিকে চাতালের মোড়ে ঘোরাফেরা করতে থাকে। সে সময় র‌্যাব সদস্যদের জানালে র‌্যাব সদস্যরা তাদের অবস্থান জানার চেষ্টা করে। অপহরণকারীদের কথা মতো সাগরের পিতা টাকা নিয়ে ওইদিন রাত পৌনে দুইটার দিকে নাজির শংকরপুর মাঠপাড়া সুপারি বাগান এলাকার মুজিবুর রহমানের বাড়ির পাশের একটি পরিত্যাক্ত টিনসেডের মধ্যে যায়। র‌্যাব সদস্যরাও পিছু নিয়ে সেখানে গিয়ে ৬ জনকে আটক করে। অবশ্য র‌্যাবের উপস্থিতি দেখে অনেকে পালিয়ে যায়। সেখান থেকে জাহিদুল ও মাসুম বিল্লাহকে উদ্ধার করে র‌্যাব।
র‌্যাব পরে জানতে পারে মাসুম বিল্লাহকেও আটকে রেখে কাছে আসামিরা ২০ হাজার টাকা দাবি করে। পরে ওই ঘর থেকে তিনি ককটেল ও তিনটি বার্মিজ চাকু উদ্ধার করা হয়।

Leave A Reply

Your email address will not be published.